×

খেলা

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সালাউদ্দিনের পুষ্পস্তবক অর্পণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ অক্টোবর ২০২০, ০৮:৫১ পিএম

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সালাউদ্দিনের পুষ্পস্তবক অর্পণ

জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেছেন বাফুফে কর্মকর্তারা

চতুর্থবারের মতো বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি নির্বাচিত হয়েছেন সাবেক তারকা ফুটবলার কাজী সালাউদ্দিন। ৩ অক্টোবর রাজধানীর একটি ৫ তারকা হোটেলে অনুষ্ঠিত নির্বাচনে তিনি ৯৪ ভোট পেয়ে নির্বাচিত হন। চতুর্থবারের মতো সভাপতি নির্বাচিত হয়ে সালাউদ্দিন তার নির্বাহী পরিষদের সদস্যদের নিয়ে আজ জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেছেন। এ সময় তার সঙ্গে ধানমন্ডির ৩২ নম্বর সড়কের বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে আরো উপস্থিত ছিলেন সিনিয়র সহসভাপতি আব্দুস সালাম মুর্শেদী, সহসভাপতি কাজী নাবিল আহমেদ, মহিলা উইংয়ের চেয়ারম্যান ও নবনির্বাচিত নির্বাহী সদস্য মাহফুজা আক্তার কিরণসহ অন্যরা।

পুষ্পস্তবক অর্পণ করার পর সালাউদ্দিনসহ তার নির্বাহী পরিষদের সদস্যরা কৃতজ্ঞচিত্তে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সবাইকে স্মরণ করেন। বাফুফে সভাপতি সালাউদ্দিন বলেন, আমরা নির্বাচিত কমিটি এখানে এসেছি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে। আমি ও আমরা যে সদস্যরা বাফুফে নির্বাচিত হয়েছি, তাতে সবচেয়ে বড় অবদান বঙ্গবন্ধুর। কারণ দেশ স্বাধীন না হলে আমরা এই সুযোগ পেতাম না। একাত্তরে আমাদের যুদ্ধ করতে যখন বললেন বঙ্গবন্ধু, তখনই আমরা ঝাঁপিয়ে পড়েছি। ওনার ডাকে দেশ স্বাধীন হয়েছে, স্বাধীন দেশের নাগরিক হয়ে আমরা ফুটবল ফেডারেশনের সভাপতি, সিনিয়র সহসভাপতিসহ অন্য পদে আসতে পেরেছি। আমি সাফেরও (দক্ষিণ এশীয় ফুটবল ফেডারেশন) সভাপতি। বঙ্গবন্ধু বাংলাদেশ স্বাধীন করে দিয়েছেন বলেই তো আমরা এখন এ জায়গায় আছি।

এছাড়া সিনিয়র সহসভাপতি আব্দুস সালাম মুর্শেদী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারণে আমরা একটি লাল-সবুজ পতাকা পেয়েছি। আমি মনে করি, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হয়ে দেশকে এগিয়ে নিচ্ছেন। তিনি শুধু ব্যবসা বা শ্রমবান্ধব নন, ক্রীড়াবান্ধবও। ফুটবল উন্নয়নের পথযাত্রায় সাথী হতে চাই। আমরা ফুটবলে বিজয়ের পতাকা বিদেশেও উড়াতে চাই।

সহসভাপতি ও আবাহনী লিমিটেডের ভারপ্রাপ্ত ডিরেক্টর ইনচার্জ কাজী নাবিল আহমেদ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে স্মরণ করে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত ৩২ নম্বর রোডের বাড়িটিতে এলে অবশ্যই তার কথা আমাদের মনে পড়ে। তার অনুপ্রেরণা, মুক্তিযুদ্ধের ডাক, পরিবারের অবদান এবং যে পরিবারের সবাই ফুটবলের সঙ্গে জড়িত। বিশেষ করে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তিনি আমাদের আবাহনীর প্রতিষ্ঠাতা শেখ কামালের বড় বোনই শুধু নন, নিজেও আবাহনীর প্রতিষ্ঠাতা সদস্যদের অন্যতম। তাই আমরা এই ক্রীড়ামোদী পরিবারের অবদান স্মরণ করলে অনুপ্রেরণা পাই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App