×

খেলা

ফ্রান্স-পর্তুগাল পয়েন্ট ভাগাভাগি করে মহাখুশি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ অক্টোবর ২০২০, ১১:২১ এএম

ফ্রান্স-পর্তুগাল পয়েন্ট ভাগাভাগি করে মহাখুশি

ম্যাচ শেষে ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে হাসিমুখে মাঠ ছাড়েন ফ্রান্স ও পর্তুগালর খেলোয়াড়রা

২০১৬ সালের ইউরোর ফাইনালে স্তাদে দি ফ্রান্স স্টেডিয়ামে পর্তুগালের বিপক্ষে মাত্র ১-০ গোলের ব্যবধানে হেরেছিল সে বছরের ইউরোর আয়োজক ফ্রান্স। পর্তুগালের বিপক্ষে এমনিতেই জয়ের পাল্লা ভারি ফ্রান্সের। কিন্তু ফাইনালে পর্তুগালের বিপক্ষে তাদের হারতে হয়েছিল। এমনকি ইউরোর ফাইনাল জয়ের মাধ্যমে পর্তুগাল ১৯৭৫ সালের পর প্রথমবারের মতো ফ্রান্সকে হারের স্বাদ দিয়েছিল।

২০১৬ সালের পর আজ রাতে ফের মুখোমুখি হয় পর্তুগাল ও ফ্রান্স। আর ২০১৬ সালের মতো তারা খেলতেও নামে সেই একই স্টেডিয়াম স্তাদে দি ফ্রান্সে। তবে ৪ বছর বাদে পর্তুগালের বিপক্ষে খেলতে নেমে সেই হারের প্রতিশোধটা নিতে পারেনি বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা। তারা আজকের ম্যাচটিতে পর্তুগালের বিপক্ষে ০-০ গোলের ড্র করেছে।

তবে ম্যাচটির ৭৪ মিনিটের সময় হেডের মাধ্যমে ফ্রান্সের জালে বল জড়িয়েছিলেন পেপে। কিন্তু তিনি গোল করার সঙ্গে সঙ্গে পাশে থেকে অফসাইডের পতাকা উড়িয়ে দেন সহকারী রেফারি। দুই দলের কেউ আর গোল করতে পারেনি। ফলে শেষ পর্যন্ত ০-০ গোলের ড্রই হয়েছে।

এই ড্রয়ের মাধ্যমে নেশন্স লিগের লিগ ‘এ’ এর গ্রুপ ৩ এ অপরাজিত থাকল ফ্রান্স ও পর্তুগাল উভয় দলই। দুই দলই নিজেদের প্রথম দুই ম্যাচে জয় তুলে নিয়েছিল। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকায় এই গ্রুপে শীর্ষস্থানটি নিজেদের দখলে নিয়েছে নেশন্স লিগের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পর্তুগাল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App