×

জাতীয়

রোড কাটিং ফি’র ৬৪ লাখ টাকা তসরুপ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ অক্টোবর ২০২০, ০৬:১৭ পিএম

রোড কাটিং ফি বাবদ ৬৩ লাখ ৫১ হাজার ৭৪৪ টাকা তসরুপ হয়েছে বলে জানিয়েছে জাতীয় সংসদের সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটি। রবিবার (১১ অক্টোবর) জাতীয় সংসদে স্থায়ী কমিটির বৈঠকে এ তসরুপের সঙ্গে জড়িতদের শাস্তির আওতায় এনে অর্থ আদায়ের সুপারিশ করেছে কমিটি। বৈঠকে জানানো হয়, দেশের দুটি জেলায় এ রোড কাটিং ফি সরকারি কোষাগারে জমা না হওয়ায় সরকারের ক্ষতি হয়েছে এ পরিমাণ অর্থ।

রবিবারের বৈঠকে রোড কাটিং ফি বাবদ প্রাপ্ত তেষট্টি লাখ একান্ন হাজার সাতশত টাকা সরকারি কোষাগারে জমা না হওয়ায় একটি সাব-কমিটি গঠন করা হয়। উক্ত সাব-কমিটিকে পরবর্তী বৈঠকে আপত্তির প্রেক্ষাপট ও বর্তমান অবস্থা জানাতে বলা হয়। এছাড়াও রোড কাটিং ফি বাবদ প্রাপ্ত অর্থ যা ব্যাংকে জমা আছে তা অতিদ্রুত সরকারি কোষাগারে জমা দিতে সুপারিশ করা হয়।

বৈঠকে অডিট আপত্তি সংশ্লিষ্ট অনিয়ম, অবৈধতা ও বিধি-বিধান লঙ্ঘনের ফলে সৃষ্ট যে ক্ষতি সাধিত হয়েছে বা হয় তার প্রভাব ও দায়-দায়িত্ব উল্লেখপূর্বক কমিটিকে অবহিত করতে সুপারিশ করা হয়।

একাদশ জাতীয় সংসদের সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ২৬তম বৈঠক কমিটির সভাপতি মোঃ রুস্তম আলী ফরাজী-এর সভাপতিত্বে কমিটির সদস্য আবুল কালাম আজাদ, আব্দুস শহীদ, শহীদুজ্জামান সরকার, র, আ, ম উবায়দুল মোকতাদির চৌধুরী, জহিরুল হক ভূঞা মোহন, মনজুর হোসেন, আহসানুল ইসলাম, মুস্তফা লুৎফুল্লাহ, ওয়াসিকা আয়শা খান এবং জাহিদুর রহমান বৈঠকে অংশগ্রহণ করেন।

এ সময় কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেলসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App