×

খেলা

বছরের প্রথম জয় পেল জার্মানি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ অক্টোবর ২০২০, ০৯:৫১ এএম

বছরের প্রথম জয় পেল জার্মানি
বছরের প্রথম জয় পেল জার্মানি

গোলদাতাকে ঘিরে জার্মানির খেলোয়াড়দের উল্লাস

নেশন্স লিগে নিজেদের তৃতীয় ম্যাচে এসে ইউক্রেনের বিপক্ষে ২-১ গোলের জয়ের দেখা পেয়েছে ২০১৪ বিশ্বকাপের চ্যাম্পিয়ন জার্মানি। আর এর মাধ্যমে এই ২০২০ সালে প্রথম জয়ের দেখা পেয়েছে তারা। সঙ্গে নেশন্স লিগের দুই মৌসুম মিলিয়ে প্রথম জয়ের দেখা পেয়েছে তারা।

জার্মানি এ বছর ইউক্রেনের বিপক্ষে ম্যাচটির আগে মোট ৩টি ম্যাচে খেলে। এর মধ্যে ৩টির সবগুলোতেই ড্র করে তারা। যার মধ্যে ছিল তুরষ্কের বিপক্ষে প্রীতি ম্যাচে ৩-৩ গোলের ড্র।

ইউক্রেনের বিপক্ষে ম্যাচের ২০ মিনিটের সময় জিন্টার গোল করে জার্মানিকে এগিয়ে নেন। এরপর ম্যাচের ৪৯ মিনিটের সময় লিওন গোরেতজকা গোল করে ব্যবধান ২-০ করেন। কিন্তু ম্যাচের ৭৬ মিনিটের সময় রুসলান মালিনোভসকি পেনাল্টি থেকে ইউক্রেনের হয়ে গোল করে ব্যবধান কমান। আর তার এই গোলের সঙ্গে ইউক্রেনের স্টেডিয়ামে উপস্থিত হওয়া ২০ হাজার দর্শক যেন আবার প্রাণ ফিরে পেয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত ইউক্রেন আর কোনো গোল শোধ করতে পারেনি। ফলে জার্মানি ২-১ গোলের জয় পায়।

জার্মানি আগের যে ৩টি ম্যাচ ড্র করেছিল তার ৩টিতেই তারা পরবর্তীতে গোল হজম করে ড্র করেছিল। কিন্তু আজকে ইউক্রেনের বিপক্ষে এমন কিছু ঘটেনি।  অপরদিকে সুইজারল্যান্ডের বিপক্ষে মাত্র ১-০ গোলের জয় পেয়েছে স্পেন। ম্যাচটিতে স্পেনের হয়ে একমাত্র গোলটি করেছেন মাইকেল ওয়ারজাবাল। ম্যাচের ১৪ মিনিটের সময় গোলটি করেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App