×

বিনোদন

পরমা’র দ্বিতীয় স্বল্পদৈর্ঘ্য ‘আলামত’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ অক্টোবর ২০২০, ০৩:০৪ পিএম

পরমা’র দ্বিতীয় স্বল্পদৈর্ঘ্য ‘আলামত’

স্বল্পদৈর্ঘ্য ‘আলামত’

অ্যাকাডেমিক কাজের অংশ হিসেবে প্রথম স্বল্পদৈর্ঘ্য নির্মাণ করেন। ‘আলতা’ নামের সে স্বল্পদৈর্ঘ্যটির জন্য অবশ্য ইতোমধ্যে ‘নাওয়াডা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’ থেকে সেরা বাংলাদেশী ফিল্ম পুরাস্কার অর্জন করে পরমা সোম’র ‘আলতা’। স্বল্পদৈর্ঘ্যটি ঝাড়খণ্ড আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও পুরস্কার লাভ করে। এছাড়া আরো বেশ কয়েকটি আন্তর্জাতিক উৎসবে প্রদর্শিতও হয়।

এদিকে প্রথম স্টুডেন্ট প্রজেক্টের সফলতা নিয়ে নতুন একটি স্বল্পদৈর্ঘ্য নির্মাণ করেছেন পরমা। ধর্ষণের পর একজন নারীকে বিচার পেতে কতটা কাঠখড় পোড়াতে হয়! পরিবার, সমাজের নানা প্রশ্নে জর্জরিত হয়ে ফের মানসিক নিপীড়নের শিকার হয়ে নারীর অবস্থা কোথায় গিয়ে দাঁড়ায় এমন গল্পেই ‘আলামত’ নামক স্বল্পদৈর্ঘ্যের চিত্রপট এঁকেছেন। কাজটি অর্ধেকের মত আগেই করা ছিলো, সম্প্রতি সম্পাদনার কাজ শেষ হয়েছে।

স্বল্পদৈর্ঘ্যটি সম্পর্কে জানাতে গিয়ে পরমা জানান, আপাতত বিভিন্ন উৎসবকেই লক্ষ্য হিসেবে রাখছেন। পরবর্তীতে ভালো কোনো প্ল্যাটফর্ম পেলে সেখানে অথবা কোনো ইউটিভ চ্যানেলে স্বল্পদৈর্ঘ্যটি মুক্তি দিবেন।

‘আলামত’ নামক এ স্বল্পদৈর্ঘ্যে অভিনয় করেছেন জয়ীতা মহালনবিশ, আমিনুর রহমান মুকুল, কামরুন নাহার মুন্নী, জি এম জয়। অভিনয়শিল্পীদের প্রত্যেকেই থিয়েটার অভিনয়ের সঙ্গে জড়িত।

প্রসঙ্গত, পরমা সোম ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, ফিল্ম এ- ফটোগ্রাফি বিভাগ থেকে প্রথম ব্যাচ হিসেবে অনার্স এবং মাস্টার্স সম্পন্ন করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App