×

জাতীয়

বঞ্চিতদের বিক্ষোভ, ফখরুলের বাসায় ডিম নিক্ষেপ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ অক্টোবর ২০২০, ০৮:২৯ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উত্তরার বাসার সামনে বিক্ষোভ করে তার বাসায় ডিম ছুড়েছেন ঢাকা-১৮ আসনে মনোননয়ন প্রত্যাশী এম কফিল উদ্দিনের সমর্থকরা। এতে ভীষণভাবে মর্মামত হয়েছেন বিএনপির মহাসচিব। শনিবার (১০ অক্টোবর) বিকেল সাড়ে ৩টায় বিক্ষোভ করেন তারা।

এ সময় মির্জা ফখরুলের বাসার সামনে কয়েক শত নেতাকর্মী মিলিত হয়ে বিএনপির মনোনয়ন পাওয়া জাহাঙ্গীরের বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন। এ সময় কফিল উদ্দিনকে কেন মনোনয়ন দেয়া হলো না সেই বিষয়েও নানা রকম প্রশ্ন ছুড়ে দিয়ে ক্ষোভ প্রকাশ করেন তাঁর সমর্থকরা।

বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকতা শায়রুল কবির খান বলেন, এ ঘটনায় মহাসচিব খুব মর্মাহত হয়েছেন। নেতাকর্মীদের কিছু বলার থাকলে দলীয় কার্যালয়ে গিয়ে বলতে পারতেন। তিনি একটি ভাড়া বাসায় থাকেন। সেখানে এ ধরনের ঘটনা ঘটানো অনাকাঙ্খিত।

এ ব্যাপারে কফিল উদ্দিন আহমেদ কিছুই জানেন না দাবি করে বলেন. আমি জানি না, কারা সেখানে বিক্ষোভ করেছেন, কারা ডিম-পাথর ছুঁড়েছেন। আমি আমার ফ্যাক্টরিতে গিয়েছিলাম। তখন মহাসচিব আমাকে ফোন করেছিলেন। আমি বলেছি, এ বিষয়ে আমার কিছু জানা নেই।

ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে ৯ জন প্রার্থী বিএনপি থেকে মনোনয়ন চেয়েছিলেন। তাদের মধ্যে যুবদলের ঢাকা মহানগর সভাপতি এসএম জাহাঙ্গীরকে মনোনয়ন দিয়েছে বিএনপি। শুক্রবার বিকেলে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জাহাঙ্গীরের নাম ঘোষণা করেন।

১২ সেপ্টেম্বর ওই আসনে ৯ প্রার্থীর সাক্ষাৎকার নেয়ার দিনে এসএম জাহাঙ্গীর ও এম কফিল উদ্দিনের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাঁধে। সেদিন দুই পক্ষের ১৭ জন নেতাকর্মী আহত হন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App