×

জাতীয়

ধর্ষণ: বিশেষ আইনে দ্রুত বিচার দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ অক্টোবর ২০২০, ০৪:৪৭ পিএম

ধর্ষণ: বিশেষ আইনে দ্রুত বিচার দাবি

ধর্ষণের প্রতিবাদে মুক্তিযোদ্ধার সন্তানদের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ।

ধর্ষণের মতো জঘন্য কু কর্মের সঙ্গে জড়িতদের বিশেষ আইনে দ্রুত বিচার করার দাবি জানিয়েছে ‘৭১ এর মহান মুক্তিযোদ্ধার সন্তানদের সংগঠন ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’। শনিবার (১০ অক্টোবর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ থেকে তারা এ দাবি জানান।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রাশেদ্জ্জুামান শাহীন, প্রেসিডিয়াম সদস্য ড. কাজী সাইফুদ্দিন, জোবায়দা হক অজন্তা প্রমুখ।

সমাবেশে নেতারা বলেন, ধর্ষণকারীর কোনো দল বা গোষ্ঠী নেই। তাদের একমাত্র পরিচয় তারা ধর্ষক। তারা যে কোন রাজনৈতিক দলের ছত্র ছায়ায় থাকুক না কেন তাদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের আওতায় আনতে হবে। সিলেট এমসি কলেজ, ঢাকা বিশ্ববিদ্যালয়, নোয়াখালীসহ দেশের যেকোনো স্থানে নারী নির্যাতন এবং ধর্ষণের ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার করার দাবি জানান তারা। অন্যথায় আইনের শাসন প্রতিষ্ঠা বাধাগ্রস্ত হবে।

এ সময় নারীর প্রতি সহিংসতার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘জিরো টলারেন্স’ নীতি থাকার পরেও তার ছবি পোড়ানো ও বঙ্গবন্ধুর স্মৃতিস্মারক মুজিবকোট পোড়ানোর মতো কাজ যারা করেছে, তাদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানানো হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App