গৃহবধুকে ধর্ষণ চেষ্টা, মীমাংসার নামে ঘটনা ধামাচাপা

আগের সংবাদ

পরিচর্যার অভাবে স্বাধীনতা সংগ্রাম ভাস্কর্য চত্বরে আগাছা

পরের সংবাদ

শুরুতেই রিয়াদ-শান্ত মুখোমুখি

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২০ , ৬:৫৯ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১০, ২০২০ , ৬:৫৯ অপরাহ্ণ

তিন দলের ওয়ানডে টুর্নামেন্ট বিসিবি প্রেসিডেন্টস কাপের পর্দা উঠছে রবিবার। এর মধ্য দিয়ে করোনার কারণে সাত মাস বন্ধ থাকার পর প্রথম কোনো প্রতিদ্বন্দ্বিতামূলক ক্রিকেট খেলতে মাঠে নামবে জাতীয় দল ও হাই পারফরম্যান্স দলের ক্রিকেটাররা। উদ্বোধনী ম্যাচে দুপুর দেড়টায় মাহমুদউল্লাহ একাদশের বিপক্ষে মাঠে নামবে নাজমুল একাদশ। এদিন ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হবে তা নতুন করে বলার কিছু নেই। তবে ঘরোয়া এ টুর্নামেন্টের শিরোপা জিততে মরিয়া হয়ে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি শনিবার (১০ অক্টোবর) প্রেসিডেন্টস কাপ টুনামেন্টের ট্রফি উন্মোচনের সময় এ কথা বলেছেন।

এছাড়া ৩ দলের এই প্রতিযোগিতাকে আকর্ষণীয় করে তোলার সব চেষ্টাই করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই খুব বেশি না হলেও প্রাইজমানি আর ব্যক্তিগত পুরস্কার থাকছে প্রেসিডেন্টস কাপে। এ টুনামেন্ট আয়োজনে কোনো পৃষ্ঠপোষক না নিলেও খেলোয়াড়দের আর্থিকভাবে অনুপ্রাণিত করতে চ্যাম্পিয়ন এবং রানার্সআপ দলের জন্য ১৫ লাখ টাকার প্রাইজমানি রাখছে বিসিবি। সেই সঙ্গে থাকছে সেরা ব্যাটসম্যান ও বোলারের জন্য আলাদা আর্থিক পুরস্কার। সব মিলিয়ে ২৫-৩০ লাখ টাকার পুরস্কার রাখা হচ্ছে খেলোয়াড়দের জন্য। শনিবার বিষয়টি নিশ্চিত করছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

এছাড়া ক্রিকেটপ্রেমীদেরও একটি সুখবর দিয়েছে বিসিবি। এ টুর্নামেন্টের সবগুলো ম্যাচ সরাসরি দেখা যাবে ফেসবুক লাইভের মাধ্যমে। বিসিবি থেকে দেয়া এক বিবৃতিতে জানানো হয়েছে, টুর্নামেন্ট এর প্রতিটি খেলা ভিডিও স্ট্রিমিং এর মাধ্যমে বিসিবির অফিসিয়াল ফেসবুক পেজ হতে সরাসরি সম্প্রপ্রচার করা হবে। তাছাড়া বাংলাদেশ বেতারে খেলাগুলোর ধারা বিবরণী পাওয়া যাবে।

প্রেসিডেন্টস কাপ টুনামেন্টে প্রাইজমানির বিষয় নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, এটা আমাদের পরীক্ষামূলক সিরিজ, আসল প্রতিদ্বন্দ্বিতামূলক সিরিজের মতো হবে না। একেবারে প্রস্তুতি ম্যাচের মতো যেন না হয় তাই আমরা প্রেসিডেন্টস কাপকে আকর্ষণীয় ও উপভোগ্য করে তোলার সম্ভাব্য সবরকম চেষ্টাই করছি। তাই চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের জন্য প্রাইজমানি থাকবে। তাছাড়া ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার হিসেবে ট্রফির পাশাপাশি নগদ অর্থও দেয়া হবে।

প্রেসিডেন্টস কাপ টুনামেন্টে খেলার আগে তামিম-মাহমুদউল্লাহদের ৩দিন ছুটি দিয়েছিল বিসিবি। শনিবার ছুটি শেষে ফের জৈব সুরক্ষাবলয়ে প্রবেশ করেছেন সবাই। তবে তার আগে গত পরশু খেলোয়াড়, কোচিং স্টাফ, কর্মকর্তা, দলের সহকারী, টিম বাসের চালক, সহকারী ও হোটেল সোনারগাঁওয়ের কর্মীসহ ১২৬ জনের করোনা পরীক্ষা হয়েছে।

ভালো খবর হলো, ক্রিকেটার, কোচিং স্টাফ ও সাপোর্ট স্টাফদের কেউই করোনা পজিটিভ নন। সবাই পাশ করে গেছেন। তবে এত দিন সুরক্ষাবলয়ে ছিলেন ২৭ ক্রিকেটার। এখন ৩ দল মিলিয়ে সেটি দাঁড়াচ্ছে ৪৫ জনে। সব মিলিয়ে সোনারগাঁওয়ের সুরক্ষাবলয়ে ঢুকছেন ৬৩ জন।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়