×

বিনোদন

মস্কো উৎসবে অপিদের ‘মায়ার জঞ্জাল’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ অক্টোবর ২০২০, ০৮:২৪ পিএম

মস্কো উৎসবে অপিদের ‘মায়ার জঞ্জাল’

‘মায়ার জঞ্জাল’ সিনেমার দৃশ্য।

মস্কো উৎসবে অপিদের ‘মায়ার জঞ্জাল’

‘মায়ার জঞ্জাল’ সিনেমার দৃশ্যে অপি করিম।

মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়ে গেল ‘মায়ার জঞ্জাল : ডেব্রি অব ডিজায়ার’। এতে সোমা চরিত্রে অভিনয় করেন অপি করিম। ছবিতে তিনি কলকাতার মেয়ে এবং বিবাহিত। স্বামী আর একমাত্র সন্তানকে নিয়ে তার সংসার। কিন্তু স্বামী বেকার। এ কারণে সন্তানকে ইংলিশ মিডিয়ামে পড়াতে চাকরি করেন সোমা। তার স্বামী চাঁদু চরিত্রে রয়েছেন কলকাতার অভিনেতা ঋত্বিক চক্রবর্তী।

এটা ছিল এই চলচ্চিত্র উৎসবের ৪২তম আসর। ১ অক্টোবর শুরু হয়ে উৎসবটি শেষ হয় ৮ অক্টোবর। এতে ফিল্মস অ্যারাউন্ড দ্য ওয়ার্ল্ড বিভাগে প্রদর্শিত হয় বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত এ ছবিটি। মস্কো উৎসবে ‘মায়ার জঞ্জাল’ নির্বাচিত হলো কীভাবে?

[caption id="attachment_246253" align="aligncenter" width="700"] ‘মায়ার জঞ্জাল’ সিনেমার দৃশ্যে অপি করিম।[/caption]

নির্মাতা-প্রযোজক জসীম আহমেদ বলেন, গোয়া ফিল্ম বাজারে প্রতি বছর দক্ষিণ এশিয়া থেকে জমা পড়া শত শত ছবির মধ্যে মাত্র ২০-২২টি ছবি রিকমেন্ডশনে রাখা হয়। এগুলো বিশ্বের বিভিন্ন উৎসবের প্রোগ্রামার-পরিবেশকসহ অনেকে দেখেন। আমাদের মায়ার জঞ্জাল ওয়ার্কিং প্রগ্রেস প্রজেক্ট হিসেবে রিকমেন্ডেশনে ছিল সেখানে। মস্কো উৎসবের আয়োজকরা গোয়ায় এটি দেখেই নির্বাচন করেন। মজার বিষয় হলো, আমাদের কিন্তু ছবিটি জমা দিতে হয়নি!

উৎসবটিতে ‘মায়ার জঞ্জাল’র প্রদর্শনী ছিল দুটি। ৬ অক্টোবর এবং সমাপনী দিন ৮ অক্টোবর প্রদর্শিত হয় ছবিটি। এর আগে চীনের সাংহাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের এশিয়ান নিউ ট্যালেন্ট অ্যাওয়ার্ডের অফিসিয়াল সিলেকশনে জায়গা করে নেয় ‘মায়ার জঞ্জাল’। এই আয়োজনেই ছিল ছবিটির উদ্বোধনী প্রদর্শনী। ছবিটি পরিচালনা করেছেন ইন্দ্রনীল রায় চৌধুরী। কথাসাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের দুটি ছোটগল্প অবলম্বনে সাজানো হয় ছবিটির চিত্রনাট্য।

অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন প্রাচ্যনাট নাট্যদলের সোহেল রানা, কলকাতার অভিনেত্রী চান্দ্রেয়ী ঘোষ, ব্রাত্য বসু প্রমুখ। ছবিটির শুটিং হয়েছে ঢাকা ও কলকাতায়। আগামী বছরের শুরুর দিকে ছবিটি মুক্তি পাবে বলে কথা রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App