×

সারাদেশ

বগুড়ায় শারদীয় দুর্গাপূজার উৎসবে ভাটা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ অক্টোবর ২০২০, ০৫:০৫ পিএম

বগুড়ায় শারদীয় দুর্গাপূজার উৎসবে ভাটা

দুর্গাপূজা / ফাইল ছবি

হাওয়া দোলা সাদা কাশফুল জানান দিয়েছে এখন শরৎকাল। এই শরৎকালে হয় সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। কিন্তু করোনাকালীন সময়ে বগুড়ায় এই উৎসবে এবার অনেকটা ভাটা পড়েছে। গতবছর যেখানে ৬শ ৬৭টি পূজামন্ডপে পূজার আয়োজন হয়েছিল এবার সেখানে আয়োজন ৬শ ৪৭টির। অর্থাৎ গত বারের চেয়ে ২০টি কম পূজামন্ডপে এবারের আয়োজন। ২৬টি নিদের্শনা মেনে এবার অনুষ্ঠিত হবে পূজা। এদিকে পূজাকে ঘিরে প্রতিবছর প্রতিমাশিল্পীদের সুদিন দেখা দিলেও এবার চলছে তাদের দুর্দিন।

বগুড়ার শেরপুর উপজেলার প্রতিমা শিল্পী তাপস কুমার তাম্বুলী জানান, এবার করোনা ভাইরাসের কারণে পূজামন্ডপগুলোর বাজেট কম। খড়, মাটিসহ প্রতিমা তৈরির উপকরণের দাম বেশি। ফলে এবার খরচ তোলাই দায় হয়ে যাবে। অন্যান্য প্রতিমাশিল্পীরাও জানিয়েছেন এবার গতবারের তুলনায় কাজের অর্ডারও কম। তাই এবার তারা লাভের মুখ দেখতে পারছেন না।

আয়োজকরা জানান, করোনাভাইরাসের কারণে এবার সাদামাটাভাবেই দুর্গাপূজার আয়োজন করা হবে।

বগুড়া জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দিলীপ কুমার দেব জানান, এবার দুর্গাপুজা হবে কিন্তু দুর্গা উৎসব হবে না। করোনাভাইরাসের কারণে এবার উৎসবে কিছুটা ভাটা পড়লেও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে জেলার ১২টি উপজেলায় এই পূজার আয়োজন করা হচ্ছে। এতে সব মন্ডপে স্বাস্থ্যবিধি মেনে চলাসহ ২৬টি নিদের্শনা মেনে চলার জন্য প্রশাসনের পাশাপাশি স্বেচ্ছাসেবীরাও থাকবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App