×

বিনোদন

ভালো গল্প ও চরিত্র কাজ করতে চান মুক্তি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ অক্টোবর ২০২০, ১০:৩৩ পিএম

ভালো গল্প ও চরিত্র কাজ করতে চান মুক্তি

আয়েশা সালমা মুক্তি

তুমি আছো হৃদয়ে নামক সিনেমার এ গানটি হৃদয় ছুঁয়েছে অনেকের। সেই সঙ্গে মনের মণিকোঠায় আঁকা হয়েছিলো কণ্ঠশিল্পী টিনা চৌধুরী চরিত্রে অভিনয় করা আয়েশা সালমা মুক্তির ছবি। সিনেমাটিই অভিনেত্রীর প্রথম সিনেমা। সিনেমার আগে ছোটপর্দায় অভিনয় করেছেন তিনি। মূলত তার শিল্পাঙ্গনে বিচরণ ছোটবেলা থেকেই। শিশু একাডেমি, সুরঙ্গমা, বাফায় নাচ শিখেছেন তিনি।

প্রথম সিনেমায় অভিনয়ের পর দীর্ঘ বিরতি নেন দ্বিতীয় সিনেমায় কাজ করতে। ২০০৯ সালে আমরা একটি সিনেমা বানাবো সিনেমায় অভিনয়ের জন্য যুক্ত হলেও বিশ্বের দীর্ঘতম এ সিনেমাটি নির্মাণে সময় নেয় ৮ বছর। ফলে এর মাঝে নতুন কোনো সিনেমায় যুক্ত হন নি মুক্তি। সিনেমাটিতে দ্বৈত চরিত্রে অভিনয় করেন এ অভিনেত্রী।

এ প্রসঙ্গে বলতে গিয়ে মুক্তি জানান, এক ভিন্ন রকম অভিজ্ঞতার মধ্য দিয়ে গিয়েছেন এ সিনেমায় অভিনয় করতে যেয়ে। একই সঙ্গে দুইটি চরিত্র - দুই ধরণের মানসিকতা। ফলে অভিনয়ের ক্ষেত্রে তাকে মনযোগী হতে হয়েছে প্রবলভাবে। সিনেমাটি ইতোমধ্যেই বিশ্বের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে স্ক্রিনিং হয়েছে।

এদিকে সম্প্রতি নির্মাতা মাবরুর রশীদ বান্নার একটি নাটকে অভিনয় করলেন মুক্তি। সে বিষয়ে বলতে গিয়ে তিনি বলেন, করোনার কারণে খুব একটা কাজ করা হয় নি। এমনকি ঈদের সময়েও কাজ করি নি। বান্নার গল্পটি বেশ ভালো লাগে এবং যেহেতু অনেকদিন কাজ থেকে দূরে তাই কাজটি করা। ভালোভাবেই কাজটি করেছি।

এছাড়াও বেগম আখতারের গাওয়া জোছনা করেছে আড়ি গান নিয়ে নির্মিত একটি মিউজিক্যাল ফিল্মে অভিনয় করেছেন আয়েশা সালমা মুক্তি। কাজটি সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, একটি প্রতিবাদী নারীর ভূমিকা রয়েছে। তাছাড়াও কাজটিতে নাচের সুযোগ ছিলো। ফলে কাজটি বেশ আনন্দ নিয়ে করেছি।

বেছে বেছে একটু ভালো গল্পে, চরিত্র কাজ করাই এখন মুক্তির লক্ষ্য। ফলে অনেক কাজের প্রস্তাব আসলেও তাতে যুক্ত হচ্ছেন না বলেও জানিয়েছেন। এদিকে করোনার কারণে কাজ থেকে বিরত থাকাকালীন শরীর চর্চা, নাচ প্র্যাকটিসের মধ্য দিয়েই দিন কাটিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App