×

পুরনো খবর

ভুয়া নিয়োগপত্র নিয়ে চাকরিতে যোগ দিতে গিয়ে আটক তিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ অক্টোবর ২০২০, ০৪:০৫ পিএম

ভুয়া নিয়োগপত্র নিয়ে চাকরিতে যোগ দিতে গিয়ে আটক তিন

আটককৃতরা।

ভুয়া নিয়োগপত্র নিয়ে ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে চাকরীতে যোগদান করতে গিয়ে ভুয়া নিয়োগ-বাণিজ্যর একটি চক্রের তিন সদস্যকে আটক করেছে শাহবাগ থানা পুলিশ।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) সকালের দিকে ঢাকা মেডিকেল প্রশাসনের ব্লকে উপ-পরিচালক আলাউদ্দিন আল আজাদে কক্ষে ভুয়া নিয়োগপত্র নিয়ে এসহান হাসান নামে এক যুবক চাকরিতে যোগদান করতে আসে।

উপ-পরিচালক আলাউদ্দিন আল আজাদ বলেন, সকালে এহসান আহমেদ নামে এক যুবক আসে আমার কাছে একটি ভুয়া নিয়োগপত্র নিয়ে। সে জানায় ঢাকা মেডিকেলে তার ওয়ার্ড বয় হিসেবে চাকরি হয়েছে এটি তার নিয়োগপত্র। পরে নিয়োগপত্রের কাগজটি দেখেই আমাদের সন্দেহ হয়। কাগজের প্রথমেই লেখা বাংলাদেশ স্বাস্থ্য মন্ত্রণালয়। এরকম কোনো মন্ত্রণালয় বাংলাদেশে নেই। এরপর কাগজের বিভিন্ন লেখা দেখে এটি স্পষ্ট হয় যে এটি ভূয়া নিয়োগপত্র। ভুয়া নিয়োগপত্রের নিচে স্বাস্থ্য সচিবের স্বাক্ষরও জালিয়াতি করা হয়েছে। পরে বিষয়টি হাসপাতালের পরিচালককে জানালে তিনি শাহবাগ থানায় জানান। এরপর থানা পুলিশ এসে ৩জনকে আটক করে থানায় নিয়ে যায়। এই ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ একটি মামলা দায়ের করবে।

শাহবাগ থানার উপ পরিদর্শক (এসআই) মো: সেলিম জানান, ঢাকা মেডিকেল থেকে তিন জনকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। এদের মধ্যে এহসান আহমেদ গোপালগঞ্জ মোকসেদপুর উপজেলার লেহাউড় গ্রামের মো: সিদ্দিকুর রহমানের ছেলে। মূলত তার চাকরির জন্যই ভুয়া নিয়োগপত্র নিয়ে মামা বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের এমএলএসএস জামানকে সাথে নিয়ে ঢাকা মেডিকেলে গিয়েছিলো। তাদের সঙ্গে ছিলো ভুয়া নিয়োগপত্র দেয়া প্রতারক চক্রের সদস্য বঙ্গবন্ধু মেডিকেলের আনসার সদস্য কামরুল হাসান (৩৫)। এই তিন জনকেই আটক করা হয়েছে। এই চক্রের সঙ্গে ঢাকা মেডিকেলের আনসারের এপিসি আলমগীরও জড়িত আছে বলে প্রমান পাওয়া গেছে। তবে সে করোনা পজেটিভ হয়ে ঢাকা মেডিকেলেরই করোনা ইউনিটে ভর্তি রয়েছে বলে তাকে আটক করা হয়নি। সে করোনা থেকে সুস্থ্য হলে তাকেও আটক করা হবে।

ভুক্তভোগী চাকরিপ্রার্থী এহসানের মামা জামান বলেন, আমি বঙ্গবন্ধু মেডিকেলে চাকরি বিধায় সেখানকার আনসার সদস্য কামরুল হাসানের সাথে পরিচয় হয়। তার মাধ্যমেই আমার ভাগিনাকে ঢাকা মেডিকেলে মাস্টাররুলে ওয়ার্ডবয় হিসেবে চাকরি দেয়ার জন্য দুই দফায় সাড়ে ৫ লাখ টাকা নেয় সে। তার সঙ্গে ঢাকা মেডিকেলেও এক আনসার ও মশিউর নামে আরেক ব্যাক্তি জড়িত রয়েছে। তাদের দেয়া নিয়োগপত্র নিয়েই আজ আমার ভাগিনাকে নিয়ে চাকরিতে যোগদান করাতে এসেছিলাম। এখানে এসে জানতে পারি এসবই ভুয়া। এখানে কোনো চাকরির নিয়োগ বিজ্ঞপত্তি হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App