×

রাজনীতি

সারাদেশে ধর্ষণের প্রতিবাদে বিক্ষোভের ডাক বিএনপির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২০, ০৪:৪৮ পিএম

সারাদেশে ধর্ষণের প্রতিবাদে বিক্ষোভের ডাক বিএনপির

সমাবেশে বক্তব্য রাখছেন মির্জা ফখরুল। ছবি: ভোরের কাগজ।

সারাদেশে ধর্ষণের প্রতিবাদে বিক্ষোভের ডাক বিএনপির

রাজধানীর প্রেসক্লাবের সামনে বিএনপির সমাবেশ। ছবি: ভোরের কাগজ।

নারী ও শিশু ধর্ষণ এবং যৌন নির্যাতনের প্রতিবাদে বৃহস্পতিবার (৮ অক্টোবর) সারাদেশে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

বুধবার (৭ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির ধর্ষণবিরোধী এক সমাবেশ শেষে এই ঘোষণা দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সমাবেশে মির্জা ফখরুল বলেন, ধর্ষণ ও নারী-শিশু নির্যাতনের মতো বিষয়গুলো এই অবৈধ সরকারের ছত্রছায়ায় নিরন্তন বিষয় হয়ে গেছে। এছাড়া গত কয়েক মাসের হিসেব করলে দেখা যায়, এগুলো এখন একটি মহোৎসবে পরিণত হয়েছে। শুধু ধর্ষণ বা যৌন নির্যাতন বেড়ে যাওয়া নয়, একই সঙ্গে দেশের আইনশৃঙ্খলার অবনতি হয়েছে এবং দেশ অর্থনৈতিকভাবেও ধ্বংস হয়েছে।

[caption id="attachment_245883" align="aligncenter" width="752"] রাজধানীর প্রেসক্লাবের সামনে বিএনপির সমাবেশ। ছবি: ভোরের কাগজ।[/caption]

আওয়ামী লীগ সরকারকে পদত্যাগের আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, মা-বোনদের ওপর নির্যাতন সারাদেশে ছড়িয়ে পড়েছে। সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, সরকার যখন ক্ষমতায় তখন এই দায় অস্বীকার করার উপায় নেই। অতএব আপনারা দায় স্বীকার করেছেন। আপনারা ব্যর্থ। আপনারা থাকতে এদেশ নিরাপদ নয়। আপনারা পদত্যাগ করুন।

তিনি আরো বলেন, আমাদের এখন আর চুপ করে বসে থাকার উপায় নেই। আমাদের সবার কাজ হবে একত্রিত হয়ে এই মহাদানবকে প্রতিহত করা। একইসঙ্গে আগামীতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করা।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়, ড. খন্দকার মোশাররফ হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App