×

খেলা

নিজেদের প্রস্তুত করছে যুবারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২০, ০৯:৪১ পিএম

নিজেদের প্রস্তুত করছে যুবারা

অনুশীলনে যুবারা।

নিজেদের প্রস্তুত করছে যুবারা

যুবারা

নিজেদের প্রস্তুত করছে যুবারা

হোম অব ক্রিকেট মিরপুরে বুধবার ঘাম ঝরিয়েছেন যুবা টাইগাররা।

কড়া কোয়ারেন্টাইন শর্তের কারণে শ্রীলঙ্কা সফর না করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই বলে হাত গুটিয়ে বসে থাকতে নারাজ বিসিবি। জাতীয় দলের দুদিনের দুটি প্রস্তুতি ম্যাচ শেষ হবার পরেই হাই পারফরমেন্স ইউনিট (এইচপি) দলের অনুশীলনের ব্যবস্থা করেছে বোর্ড। বুধবার মিরপুরে শেরে বাংলায় অনুশীলন করেছেন এইচপি দলের ক্রিকেটাররা। যেখানে যুব বিশ্বকাপ জয়ী দলের সদস্যরাও ছিল। ফিটনেস ও স্কিল অনুশীলনের মধ্য দিয়ে ঘাম ঝড়িয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের আকবর আলি-তৌহিদরা।

ক্যাম্পের প্রথম দিনের অনুশীলনে স্কোয়াডে ডাক পাওয়া ২৫ ক্রিকেটারের মধ্যে ২৪ জনই যোগ দিয়েছেন। তবে ব্যক্তিগত কারণে যোগ দিতে পারেননি বিশ্বকাপ জয়ী দলের পেসার শরিফুল ইসলাম। অবশ্য বৃহস্পতিবার তাকে অনুশীলনে পাওয়ার আশা করছে টিম ম্যানেজমেন্ট।

[caption id="attachment_245962" align="aligncenter" width="687"] যুবারা[/caption]

বুধবার মিরপুরে এইচপি দলের অনুশীলনের শুরুটা হয়েছে বিপ টেস্ট ও ফিটনেস ট্রেনিং দিয়ে। হোম অব ক্রিকেটের ইনডোরে প্রথমে বিপ টেস্ট টেস্ট দিয়েছেন এইচপি দলের সদস্যরা। এরপর অনুষ্ঠিত হয়েছে তাদের ফিটনেস অনুশীলন। পাশাপাশি নেটে কিছুক্ষণ ব্যাটিং-বোলিং অনুশীলন করে তারা। অনুশীলন শেষে দুপুর ২টায় জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং অনুশীলনে ঘাম ঝরিয়েছেন আফিফ হোসেন ধ্রুব ও আকবর আলিরা। অনেক দিন অনুশীলনে এসে বেশ ফুরফুরে মেজাজে ছিল যুবারা।

এছাড়া এইচপির ক্রিকেটাররা অনুশীলন শুরু করেছেন ইংলিশ হেড কোচ টবি রাডফোর্ডকে ছাড়া। করোনার কারণে তার ভিসা পেতে দেরি হয়েছে। তাই তিনি যথাসময়ে ঢাকা আসতে পারেননি। ইতোমধ্যে টবি রাডফোর্ডের ভিসা হয়ে গেছে এবং পাসপোর্ট যুক্তরাজ্যে পাঠানো হয়েছে। সব কিছু ঠিক থাকলে ১০ অক্টোবর বাংলাদেশে পা রাখবেন তিনি। এদিকে হেড কোচ টবি রাডফোর্ডের অনুপস্থিতিতে স্থানীয় ৪ কোচে কাঁধে এইচপি দলের দায়িত্ব দেয়া হয়েছে। জাফরুল আহসান এহসান, ওয়াহিদুল গনি, সাইফুল ইসলাম ও গোলাম মুর্তজা আছেন যুবা ক্রিকেটারদের অনুশীলন পরিচালনার দায়িত্বে।

[caption id="attachment_245963" align="aligncenter" width="687"] হোম অব ক্রিকেট মিরপুরে বুধবার ঘাম ঝরিয়েছেন যুবা টাইগাররা।[/caption]

এইচপির ২৫ জনের এই বহরে যুব বিশ্বকাপ জয়ী দলের ১২ ক্রিকেটার হলেন- আকবর আলি, তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, মাহমুদুল হাসান, শাহাদাত হোসেন, তৌহিদ হৃদয়, রাকিবুল হাসান, হাসান মুরাদ, শরিফুল ইসলাম, অভিষেক দাস, শাহিন আলম ও মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুন।

অন্য ১৩ জন হলেন- আফিফ হোসেন ধ্রæব, নাঈম শেখ, মিনহাজুল আবেদীন আফ্রিদি, আমিনুল ইসলাম বিপ্লব, তানভীর ইসলাম, রিশাদ হোসেন, এস কে মেহেদি হাসান, শফিকুল ইসলাম, মুকিদুল ইসলাম মুগ্ধ, সুমন খান, নোমান চৌধুরী সাগর, রেজাউর রহমান রাজা ও মাহিদুল ইসলাম ভুঁইয়া অঙ্কন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App