×

সারাদেশ

ধর্ষণের প্রতিবাদে উত্তাল কুড়িগ্রাম    

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২০, ০৮:৪৯ পিএম

ধর্ষণের প্রতিবাদে উত্তাল কুড়িগ্রাম    

ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন

দেশের বিভিন্ন স্থানে নারীর ওপর পৈশাচিকতা, ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে কুড়িগ্রামে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষসহ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের ব্যানারে সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বুধবার (৭ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে ও কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় সম্মিলিত শিক্ষার্থী ও গ্রীন ভয়েসসহ কয়েকটি সংগঠনের ব্যানারে মানববন্ধনে অংশ নেন সহস্রাধিক মানুষ। এতে বক্তব্য দেন মুনিরা ইসলাম, আশিক রহমান, দুলাল বোস, পলি আক্তার প্রমুখ।

বক্তারা বলেন, নারীদের ওপর পৈশাচিক নির্যাতনসহ সবধরনের অত্যাচার বন্ধে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে পারলে দেশব্যাপী নারীদের ওপর জুলুম ও অত্যাচারের মাত্রা কমবে বলে তারা দাবি জানান।

একই দাবিতে একই দিন কুড়িগ্রামের নাগেশ্বরী, ভুরুঙ্গামারী, ফুলবাড়ী, রাজারহাট, উলিপুর, চিলমারী, রৌমারী ও রাজিবপুর উপজেলায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সাম্প্রতিক সময়ে নারীদের ওপর জঘন্যতম পৈশাচিকতার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছে।

এসব সমাবেশ থেকে উদ্বেগ প্রকাশ করে বক্তারা বলেন, ধর্ষণের ঘটনা প্রতিনিয়ত বাড়ছে কিন্তু ধর্ষকরা আড়ালেই থেকে যাচ্ছে। বিলম্বিত বিচার ব্যবস্থার জন্য মানুষ এসব ঘটনা ঘটাচ্ছে। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে আইন প্রয়োগকারী সংস্থাগুলো নির্বিকার ভূমিকা পালন করছে। এ সময় সিলেটের এমসি কলেজে গৃহবধুকে গণধর্ষণ, নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় জড়িতসহ সব ধর্ষকদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানান তারা ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App