সিনহা হত্যার বিচার: কেউ যেন ফয়দা লুটতে না পারে

আগের সংবাদ

রহস্যের বেড়াজালে শুভ!

পরের সংবাদ

জাতিসংঘ গ্লোবাল কমপ্যাক্টে যোগদান করল রোসাটম

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২০ , ৬:৪৮ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৭, ২০২০ , ৬:৪৮ অপরাহ্ণ

জাতিসংঘ গ্লোবাল কমপ্যাক্টে যোগদান করল রোসাটম। এটি আন্তর্জাতিক বাণিজ্যের সবচাইতে বড় সিএসআর ও টেকসই উন্নয়ন প্রোগ্রাম। আজকে এটি ১৬০টি দেশের প্রায় ১৩০০০ কোম্পানির সাথে সংযুক্ত হলো ।

এই প্রোগ্রামে যোগদান করতে রোসাটমকে জাতিসংঘ গ্লোবাল কমপ্যাক্টের মানবাধিকার শ্রম পরিবেশ ও দুর্নীতি বিরোধী ১০টি নীতি মেনে চলতে প্রতিশ্রুতিবদ্ধ হয়। এর পাশাপাশি কোম্পানিটি তাদের পরিকল্পনা সংস্কৃতি ও প্রাত্যহিক কর্মকাণ্ডে জাতিসংঘ গ্লোবাল কমপ্যাক্টের নীতিমালা মেনে চলতে অঙ্গীকারবদ্ধ হয়। ৫ অক্টোবর২০২০ জাতিসংঘ গ্লোবাল কমপ্যাক্টে কর্মকর্তারা রোসাটমের অন্তর্ভুক্তিকে অনুমোদন করে।

রোসাটমের ডিরেক্টর জেনারেল এলেস্কি লিখাচেফ বলেন, “সর্বোচ্চ সামাজিক ইকোলজিকল রেসপনসিবিলিটি এবং নিরাপত্তার নীতিমালা ঐতিহাসিকভাবে পারমাণবিক শিল্পের অংশ ছিল।

জাতিসংঘের ১৭টি টেকসই উন্নয়ন গোলসমূহ রোসাটমের অন্যতম কৌশল। এই গ্রীষ্মে রোসাটম টেকসই উন্নয়নের ইউনিফইড শিল্পনীতি অনুমোদন করে । এর মাধ্যমে রোসাটম মানুষের বসবাসের উপযুক্ত পরিবেশ উন্নয়নের পাশপাশি, প্রকৃতি ও প্রাকৃতিক সম্পদের টেকসই উন্নয়ন নিশ্চিত করার প্রয়াশী হলো। আমি আনন্দিত যে, জাতিসংঘ গ্লোবাল কমপ্যাক্টের এর বিশেষজ্ঞরা আমাদের আবেদনকে গ্রহণ করেছে । এর মাধ্যমে আন্তর্জাতিক সম্প্রদায় রাশিয়াতে ও বিশ্ববাজারে আমাদের কর্মকান্ডকে স্বাগত জানালো |”

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়