×

খেলা

ব্যাট হাতে তামিম-সাদমান ঝলক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২০, ০৭:৩৭ পিএম

ব্যাট হাতে তামিম-সাদমান ঝলক
ব্যাট হাতে তামিম-সাদমান ঝলক

দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে মঙ্গলবার ফিফটির দেখা পান তামিম-সাদমান। নিজেদের মধ্যে আনন্দ ভাগাভাগি করেন দুই ব্যাটসম্যান

করোনা ভাইরাসের কারণে অন্যান্য দেশের মতো বাংলাদেশেও সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম বন্ধ হয়েছিল গত মার্চে। তবে ক্রিকেটাররা তখন শুধু শুয়ে-বসে সময় পর করেনি। ঘরে বসে ফিটনেস নিয়ে কাজ করেছেন। এমনকি অনুশীলন শুরু হতেই সবাই কোমড় বেঁধে ঘাম ঝরাতে শুরু করেছেন। তারা এই পরিশ্রমের ফলাফল দেখাচ্ছেন বিসিবি আয়োজিত দুই ম্যাচ সিরিজে।

যেখানে ব্যাট হাতে ছন্দে ফিরেছেন টাইগার ওয়ানডে দলপতি ও ওপেনার তামিম ইকবাল। কিন্তু শারীরিক সমস্যার কারণে প্রথম প্রস্তুতি ম্যাচে খেলতে পারেনি। মঙ্গলবার দ্বিতীয় প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিন রায়ান কুক একাদশের হয়ে ব্যাটে হাতে ঝলক দেখালেন তামিম। ব্যাটিংয়ের সুযোগ পেয়েই হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন এ তারকা ওপেনার। এমনকি তামিম এবং সাদমান ইসলামের ব্যাটিং ঝড়ে কোপোকাত হয়েছে নাজমুল হোসেন শান্তর নেতৃত্বাধীন ওটিস গিবসন একাদশ। লক্ষ্যটা খুব বড় ছিল না। ওটিস গিবসন বাহিনীর ৮ উইকেটে ২৪৮ রানের জবাবে রায়ান কুক বাহিনীকে বৃষ্টির কারণে ৪৩ ওভারে টার্গেট দেয়া হয় ২০০ রানের। ৪১.৪ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় তামিম-সাদমানরা। এই দুজনের ব্যাটে ৬ উইকেট হাতে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে রায়ান কুক একাদশ।

গত মার্চ থেকে ক্রিকেটের বাইরে তামিম। প্রত্যাশা মতো পারফর্ম করতে না পেরে অনেকদিন ধরে সমালোচিত হওয়া তামিম মার্চের জিম্বাবুয়ে সিরিজে স্বপ্নের ব্যাটিং করেছিলেন। পরে করোনার কারণে ক্রিকেট বন্ধ ছিল। তাই ফর্মটা ধরে রাখতে পারলেন কিনা সেটা দেখার ছিল। তবে দীর্ঘদিন পর ক্রিকেটে ফিরে মুগ্ধ করেছেন তামিম। এমনকি করোনা বিরতির পর ব্যাট হাতে বেশ দাপট দেখিয়েছেন সাদমান। মঙ্গলবার মিরপুরে বৃষ্টির কারণে দেরিতে খেলা শুরু হয়। মাঠে নেমে ব্যাটিং তাÐব শুরু করেন তামিম। লাল বলের ম্যাচ হলেও ওয়ানডে স্টাইলে খেলতে থাকেন তিনি।

তবে শুরু থেকে আক্রমণাত্মক মেজাজে স্ট্রোক প্লে করতে থাকা তামিম অফস্পিন বলে মারতে গিয়ে ব্যক্তিগত ৩০ রানে ক্যাচ তুলে দিয়েছিলেন। কিন্তু উইকেটকিপার লিটন তা ধরে রাখতে পারেননি। তামিম প্রাণ ফিরে পেয়ে আরো জ¦লে ওঠেন। তাকে বেশ দাপটে সঙ্গ দেন আরেক ওপেনার সাদমান। দুই ওপেনার প্রথম উইকেট জুটিতেই তুলে ফেলেন ১০৭ রান। তামিম ইকবাল ৮০ বল খেলে ১০টি চারের সাহায্যে ৬৪ রান করে আউট হন। আর সাদমান ৯৯ বল মোকাবিলা করে ৯টি চার ও ১টি ছক্কায় ৮৩ রান করে সাজঘরে ফেরেন। এরপর মুশফিক ১১ ও মুমিনুল ১০ রান করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App