×

জাতীয়

প্রবাসী সমস্যা সমাধানে ভিন্ন তথ্য দিলেন জাফরুল্লাহ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২০, ০৫:৩৩ পিএম

প্রবাসী সমস্যা সমাধানে ভিন্ন তথ্য দিলেন জাফরুল্লাহ

ডা. জাফরুল্লাহ

সৌদি প্রবাসী নিয়ে সৃষ্ট সমস্যা সমাধান বিষয়ে কথা বলতে গিয়ে ভিন্ন এক তথ্য দিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ। তিনি বলেন, সরকারী কর্মকর্তা না পাঠিয়ে প্রধানমন্ত্রী নিজে সৌদি আরব গেলে, তার সম্মান আর শিষ্টাচারে, সৌদি প্রবাসী নিয়ে সৃষ্ট সমস্যা সমাধান করে দেবে সৌদি আরব। মঙ্গলবার (৬ অক্টোবর) বিদেশে শ্রমিকদের কর্মস্থলে আকামা, ভিসা সমস্যা সামাধানে করণীয় শীর্ষক এক সভায় এসব কথা বলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ।

তিনি বলেন, দেড় কোটি প্রবাসী যদি দেশে ফিরে আসে তাহলে বাংলাদেশের অবস্থা খুব একটা ভালো হবে না। প্রবাসী নিয়ে যে সমস্যা তৈরি হয়েছে, তার সমাধানে প্রধানমন্ত্রীকেই অগ্রণী ভূমিকা নিতে হবে। তিনি আরো বলেন, বাংলাদেশের উন্নয়নের ভিত্তি গড়েছেন দেশের প্রবাসীরা। তাদের প্রতি সম্প্রতি যে ব্যবহার করা হচ্ছে তা উদ্বেগের।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে ডা. জাফরুল্লাহ বলেন, প্রধানমন্ত্রী মুসলিম রাষ্ট্রের একমাত্র নারী প্রধানমন্ত্রী। তার একটা গুরুত্ব আছে। ফোনালাপে এ সমস্যার সমাধান হবেনা। প্রধানমন্ত্রী সৌদি আরব গেলে এম্বাসিতে যে সমস্যাগুলো রয়েছে তাও দেখে আসতে পারবেন। করোনা পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠান এখ্নো বন্ধ রাখা হয়েছে। এটা ভুল সিদ্ধান্ত। শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া উচিত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App