×

জাতীয়

নারী নির্যাতনের প্রতিবাদে তিন দিনের কর্মসূচি ঘোষণা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২০, ০৭:৫৬ পিএম

নারী নির্যাতনের প্রতিবাদে তিন দিনের কর্মসূচি ঘোষণা

বিএনপির নারী ও শিশু অধিকার ফোরাম/ফাইল ছবি

নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধুর ওপর নির্মম নারকীয় বিভৎসতা, সিলেটের এমসি কলেজে নববধুর সম্ভমহানিসহ সারাদেশে নারী ও শিশু নির্যাতনে প্রতিবাদে তিনদিনের কর্মসূচি ঘোষণা করেছে নারী ও শিশু অধিকার ফোরাম। কর্মসূচি হচ্ছে, আগামী ৮ অক্টোবর বৃহস্পতিবার সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনের সড়কে অবস্থান কর্মসূচি, ১০ অক্টোবর সারাদেশে জেলায় জেলায় মানববন্ধন ও ১১ অক্টোবর ঢাকাসহ সারাদেশে জেলা আদালত প্রাঙ্গনে সমাবেশ ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পেশ।

মঙ্গলবার (৬ অক্টোবর) বিকালে এক সংবাদ সম্মেলনে সংগঠনের আহবায়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য এই কর্মসূচি ঘোষণা করেন। নয়া পল্টনে গয়েশ্বর চন্দ্র রায়ের চেম্বারে নারী ও শিশু অধিকার ফোরামের সদস্য সচিব নিপুণ রায় চৌধুরী পরিচালনায় সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নেতা মীর সরফত আলী সপু, দীপেন দেওয়ান, মোস্তাফিজুর রহমান বাবুল, তাইফুল ইসলাম টিপু। এছাড়াও মীর নেওয়াজ আলী নেওয়াজ, রফিকুল ইসলাম, বিলকিস ইসলাম, সিমকি ইমাম, মশিউর রহমান বিপ্লব, আরিফা সুলতানা রুমা, আমিনুল ইসলাম খান প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

গয়েশ্বর বলেন, সারাদেশে যেভাবে নারী ও শিশু নির্যাতন ও সহিংসতা বেড়েছে তা নজিরবিহীন। আজ দেশের মানুষ চরম অনিশ্চিয়তার মধ্যে দিন কাটাচ্ছে। এভাবে একটা দেশ চলতে পারে না। সকলকে এক হয়ে নিপীড়ক- দুস্কৃতিকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। আমরা আজকে ওই বিভতসতা বিরুদ্ধে তিন দিনের কর্মসূচি ঘোষণা করছি। বিএনপির এই নেতা বলেন, দলমত নির্বিশেষে, জাতিধর্ম নির্বিশেষে এক কাতারে দাঁড়িয়ে এর পরিত্রাণ করতে হবে, এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। এর হিসাব নিতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App