×

খেলা

নভেম্বরে ফিরবেন মাশরাফি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২০, ০৯:২৯ পিএম

নভেম্বরে ফিরবেন মাশরাফি

মাশরাফি বিন মুর্তজা

করোনার কারণে শ্রীলঙ্কার সঙ্গে সিরিজ ভেস্তে গেছে বাংলাদেশ ক্রিকেট দলের। বাংলাদেশের সম্ভাব্য পরবর্তী সিরিজ আগামী বছরের শুরুর দিকে। এই দীর্ঘ সময় দেশের ক্রিকেটকে সচল রাখার জন্য বিসিবির উদ্যোগে আয়োজন করা হচ্ছে একটি তিন দলের টুর্নামেন্ট। এই তিন দল হলো জাতীয় দল, ‘এ’ দল ও হাই পারফরমেন্স দল (এইচপি)। তিন দলের অংশগ্রহণে ৫০ ওভারের এই টুর্নামেন্টে থাকছেন না দেশের ক্রিকেটের বড় নাম মাশরাফি-বিন মুর্তজা। তিনি ক্রিকেটে ফিরবেন নভেম্বরে অনুষ্ঠিতব্য করপোরেট লিগ দিয়ে।

১১ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে ওয়ানডে ফরম্যাটের টুর্নামেন্টটি। ফাইনাল হবে ২১ অক্টোবর, যা সরাসরি সম্প্রচার করা হবে বাংলাদেশ টেলিভিশনে। এই টুর্নামেন্টে জাতীয় দলের অধিনায়কত্ব করবেন তামিম ইকবাল। ‘এ’ দলের নেতৃত্বে দেখা যাবে মাহমুদউল্লাহ রিয়াদকে এবং হাই পারফরমেন্স ইউনিটের নেতৃত্বে থাকবেন তরুণ ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। ম্যাশ করোনা আক্রান্ত হয়েছিলেন এবং তিনি সেই ধকল এখনো কাটিয়ে উঠতে পারেননি। এ কারণেই ৫০ ওভারের এই টুর্নামেন্টে মুর্তজার নাম রাখা হয়নি বলে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন এই সিরিজে মাশরাফি না ফিরলেও তিনি খেলবেন পরের মাসে অনুষ্ঠিতব্য করপোরেট লিগে। এদিকে নিষেধাজ্ঞা কাটিয়ে নভেম্বরে এই করপোরেট লিগ দিয়েই মাঠে ফেরার কথা দেশের ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন সাকিব আল হাসান। এমনটাই জানিয়েছেন বিসিবি বস।

উল্লেখ্য, ক্রিকেটে সাকিব নিষেধাজ্ঞা পেয়েছিলেন এক বছরের জন্য। তার নিষেধাজ্ঞার আর মাত্র তিন সপ্তাহের মতো বাকি। এরপরই ক্রিকেটে ফিরতে আর কোনো বাধা থাকবে না এই টাইগার অলরাউন্ডারের। বিশ্বসেরা এই অলরাউন্ডারের অবশ্য টেস্ট দিয়েই মাঠে ফেরার সম্ভাবনা ছিল। শ্রীলঙ্কার সঙ্গে স্থগিত হওয়া টেস্ট সিরিজেই সাকিবকে খেলানোর ইচ্ছা ছিল বিসিবির। কিন্তু লঙ্কানদের সঙ্গে সেই সিরিজ বাতিল হয়ে গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App