×

সারাদেশ

ধর্ষণের প্রতিবাদে বিভিন্ন জেলায় মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২০, ০২:০০ পিএম

ধর্ষণের প্রতিবাদে বিভিন্ন জেলায় মানববন্ধন

“এর পরে কে” “আমি কবে ধর্ষিত হবো” এসব প্ল্যাকার্ড ছিল মানববন্ধনে

ধর্ষণের প্রতিবাদে বিভিন্ন জেলায় মানববন্ধন
ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন ও প্রতিবাদ করেছে শিক্ষার্থীরা। বিভিন্ন সংগঠনের আয়োজনে দেশব্যাপী বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এসব মানববন্ধনে অংশ নেয়। সারাদেশ থেকে এসব মানববন্ধনের খবর পাঠিয়েছেন ভোরের কাগজের প্রতিনিধিরা।

চৌগাছা (যশোর) প্রতিনিধি: সারাদেশে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে যশোরের চৌগাছায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০-১১টা পর্যন্ত এক ঘন্টা উপজেলার ভাস্কর্য মোড়ে “চৌগাছা উপজেলার সর্বস্তরের সাধারণ শিক্ষার্থী”র ব্যানারে এই মানববন্ধনে অনুষ্ঠিত হয়। দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যায়নরত প্রায় ১৫০ জন শিক্ষার্থী এই মানববন্ধনে অংশ নেন।

শিক্ষার্থীরা “এর পরে কে” “আমি কবে ধর্ষিত হব” “বিচার নাই যে দেশে,ধর্ষক জন্মে সে দেশে” এ ধরনের বিভিন্ন প্ল্যাকার্ডসহ মানববন্ধনে অংশগ্রহণ করেন। এসময় খুলনা বয়রা কলেজের ছাত্র শতাদ্রু হোসেন মাহির, ঢাকা ইডেন কলেজের ছাত্রী তাহসিন আক্তার, যশোর এমএম বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্রী আফরিন তুলিসহ বেশ কয়েজন শিক্ষার্থী মানবন্ধনে বক্তব্য রাখেন। বক্তারা অবিলম্বে ধর্ষকদের দ্রুত আইন কার্যকর করে বিচারের ব্যবস্থার দাবি জানান। পাশাপাশি নারীদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানান।

বাউফল(পটুয়াখালী): দেশজুড় ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে বাউফলে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বাউফল উপজেলা শাখার উদ্যোগে মানববন্ধন ও বিক্ষাভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার বেলা ১১ টায় বাউফল প্রসক্লাবর সামনে এ কর্মসূচী পালিত হয়। ছাত্র অধিকার পরিষদর উপজলা শাখার যুগ্ম আহবায়ক মা.জুবায়র হাসনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচীত বক্তব্য রাখেন- যুগ্ম আহবায়ক মা. হাসান মাহামুদ, এমদাদুল হক ও ইমরান হাসন প্রমুখ। বক্তারা সারাদেশে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদ করে অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এসময় সংহতি প্রকাশ করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েকশ শিক্ষার্থী মানববন্ধনে অংশগ্রহণ করেন।  

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App