কোহলির জোড়া রেকর্ড গড়ার দিন বিরাট জয় দিল্লির

আগের সংবাদ

সন্তান নিলেই বোনাস পাবেন সিঙ্গাপুরের দম্পতিরা

পরের সংবাদ

শেষ আটে উঠে নাদালকে ছুঁলেন জোকোভিচ

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২০ , ১২:৫৯ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৬, ২০২০ , ১:০০ অপরাহ্ণ

রাফায়েল নাদালের সঙ্গে তিনিও অপ্রতিরোধ্য গতিতে এগোচ্ছেন ফরাসি ওপেনে। তিনি নোভাক জ়োকোভিচ। সোমবার চতুর্থ রাউন্ডে স্ট্রেট সেটে বিশ্বের এক নম্বর উড়িয়ে দিলেন রাশিয়ার কারেন হাচানফকে। ফল ৬-৪, ৬-৩, ৬-৩। ১৫ নম্বর বাছাই রুশ খেলোয়াড় গোটা ম্যাচে জ়োকোভিচকে চাপে ফেলার চেষ্টা করলেও সফল হননি। এই জয়ের পরে জোকোভিচের এ বছর গ্র্যান্ড স্ল্যামে জয়-হারের পরিসংখ্যান হল ১৪-১। প্যারিসে এই নিয়ে তাঁর ১৪ নম্বর কোয়ার্টার ফাইনালে ওঠা। ছুঁয়ে ফেললেন রাফায়েল নাদালের রোলঁ গ্যারোজে শেষ আটে ১৪ বার ওঠার নজির।

পঞ্চম বাছাই গ্রিসের স্তেফানোস চিচিপাস স্ট্রেট সেটে ১৮তম বাছাই গ্রিগর দিমিত্রভকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছেন। ফল চিচিপাসের পক্ষে ৬-৩, ৭-৬ (১১-৯), ৬-২। ২০১৯ সালে অস্ট্রেলিয়ান ওপেনে সেমিফাইনালে ওঠার পর থেকে চিচিপাস ঘুরে দাঁড়ানোর চেষ্টায় ছিলেন। এই প্রথম তিনি তার পরে গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার ফাইনালে উঠলেন। চতুর্থ রাউন্ডের আর একটি ম্যাচে ১৩ নম্বর বাছাই আন্দ্রেই রুবলেফ ৬-৭ (৪), ৭-৫, ৬-৪, ৭-৬ হারিয়েছেন মার্তন ফুচোভিচকে। প্যারিসে এই প্রথম কোয়ার্টার ফাইনালে উঠলেন রুশ খেলোয়াড় রুবলেফ।

মেয়েদের সিঙ্গলসে আট বছর চেষ্টা করার পরে কোয়ার্টার ফাইনালে ওঠার আশা পূরণ হল পেত্রা কিভিতোভার। চেক প্রজাতন্ত্রের তারকা সোমবার হারালেন ৬-২, ৬-৪ ফলে চিনের ঝ্যাং শুয়াইকে। ২০১২ সালে কিভিতোভা সেমিফাইনালে হেরেছিলেন ফরাসি ওপেনে। এবার সপ্তম বাছাই কিভিতোভা দাপটে খেলছেন। এই নিয়ে পরপর চার ম্যাচে স্ট্রেট সেটে জিতলেন তিনি।

শেষ আটে কিভিতোভার লড়াই আবার লাউহা জ়িগেমন্ডের বিরুদ্ধে। অবাছাই জার্মান জ়িগেমন্ড প্রথম সেটে একটু লড়াই করলেও স্পেনের পউলা বাদোসাকে শেষ পর্যন্ত হারান ৭-৫, ৬-২। বিশ্বের ৬৬ নম্বর জ়িগেমন্ডের সামনে এ বার বড় চ্যালেঞ্জ কিভিতোভা। যিনি জয়ের পরে বলেছেন, ‘‘এ ভাবে যে কোয়ার্টার ফাইনালে উঠে যাব ভাবিনি। এখানে কোর্টে অনেক দ্রুত খেলার চেষ্টা করেছি। আগ্রাসী থাকতে চেয়েছি রিটার্ন শট মারতে গিয়ে।’’ চতুর্থ রাউন্ডের আর একটি খেলায় গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন ও চতুর্থ বাছাই যুক্তরাষ্ট্রের সোফিয়া কেনিন ২-৬, ৬-২, ৬-১ হারিয়েছেন ফ্রান্সের ফিয়োনা ফেরোকে।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়