×

শিক্ষা

স্ক্রিনশট যাচাই-বাছাই চলছে, কুরুচিপূর্ণ মন্তব্যে ব্যবস্থা নেবে কলেজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২০, ০৬:১৮ পিএম

স্ক্রিনশট যাচাই-বাছাই চলছে, কুরুচিপূর্ণ মন্তব্যে ব্যবস্থা নেবে কলেজ

ফাইল ছবি

কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্ল্যাহ খোন্দকার বলেছিলেন, অনলাইন ক্লাসে যেসব শিক্ষার্থী ফেসবুক আইডি থেকে অশালীন মন্তব্য করেছে তাদের বিরুদ্ধে তদন্ত কমিটি কাজ করছে। এবং ওইসব অশালীন মন্তব্যের স্ক্রিনশট যাচাই-বাছাই করা হচ্ছে। তদন্ত শেষ হলেই ব্যবস্থা নেবে কলেজ প্রশাসন।

সোমবার (৫ অক্টোবর) বিকালে কুরুচিপূর্ণ মন্তব্যকারীদের বিরুদ্ধে কী ধরনের ব্যবস্থা নিচ্ছেন জানতে চাইলে এসব তথ্য জানান কলেজটির অধ্যক্ষ। এসময় তিনি বলেন, যাচাই-বাছাই শেষে যেসব শিক্ষার্থী কুরুচিপূর্ণ মন্তব্য করেছে অভিভাবকসহ তাদের কলেজে ডাকা হবে।

এর আগে রবিবার (৪ক্টোবর ) ২০২০-২১ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের অনলাইন কার্যক্রমের উদ্বোধনী ক্লাসে শুরু করে কবি নজরুল সরকারি কলেজ। উদ্বোধনী দিনের ইংরেজি ও বাংলা ক্লাস চলাকালীন কয়েকটি ফেসবুক আইডি থেকে অশালীন  মন্তব্য করে বেশি কিছু শিক্ষার্থী। সেখানে অশালীন শব্দ, পর্ণ তারকার নাম এবং বাজে ভাষা লিখে। ক্লাস শেষ হওয়ার সঙ্গে সঙ্গে এসব কুরুচিপূর্ণ মন্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ক্রিনশট আকারে কলেজের বিভিন্ন গ্রুপে ছড়িয়ে পড়ে। ওই সব স্ক্রিনশট সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের নিজেদের ব্যক্তিগত ফেসবুকে সেয়ার দিয়ে বিরূপ প্রতিক্রিয়া জানিয়েছেন। অনেকে আবার কলেজ কর্তৃপক্ষের কাছে দৃষ্টান্তমূলক শাস্তি আওতায় আনার আহ্বান জানান।

ইতিমধ্যে অভিযুক্ত কিছু শিক্ষার্থী তাদের ব্যাক্তিগত ফেসবুকে এসব কুরুচিপূর্ণ মন্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App