×

বিনোদন

মহাব্বঁতের পর ইন্ডাস্ট্রি থেকে হারিয়ে গেলেন প্রীতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২০, ০১:২৯ পিএম

মহাব্বঁতের পর ইন্ডাস্ট্রি থেকে হারিয়ে গেলেন প্রীতি

প্রীতি ঝঙ্গিয়ানী

প্রথম মিউজিক ভিডিওতে আকাশছোঁয়া জনপ্রিয়তা। তার রেশ ধরে রাখতে পেরেছিলেন ছবিতেও। কিন্তু বেশিদিন সাফল্যের স্বাদ থাকল না প্রীতি ঝঙ্গিয়ানীর কাছে। অতীতের সুপারহিট এই নায়িকা এখন বিস্মৃত দর্শকমনে।

মুম্বইয়ের এক সিন্ধি পরিবারে প্রীতির জন্ম ১৯৮০ সালের ১৮ আগস্টে। জি ডি সোমানি মেমোরিয়াল স্কুল, সেন্ট জোসেফস কনভেন্ট স্কুলের পরে প্রীতির পড়াশোনা জয় হিন্দ কলেজে।

বিনোদন দুনিয়ায় প্রীতি পা রাখেন ‘ইয়ে হ্য়ায় প্রেম’ মিউজিক ভিডিওর হাত ধরে। এই ভিডিও তাঁর পাশাপাশি জনপ্রিয় করেছিল একটি বিশেষ সফ্ট টয়কেও। মিউজিক ভিডিওর জনপ্রিয়তা প্রীতিকে কাজের সুযোগ করে দেয় বিজ্ঞাপনে।

বড় পর্দায় প্রথম সুযোগ দক্ষিণী ইন্ডাস্ট্রিতে। তামিল, তেলুগু ও মালয়লম ভাষায় পর পর তিনটি ছবি করার পরে অবশেষে ডাক বলিউড থেকে। প্রথম ছবিতেই যশরাজের ব্যানার। ২০০০ সালে মুক্তি পেল প্রীতির প্রথম হিন্দি ছবি ‘মহাব্বঁতে’।

দু’ বছর আগে এক সাক্ষাৎকারে প্রীতি জানিয়েছেন, তিনি আবার কাজে ফিরছেন। অভিনয় করতে চলেছেন নবাগত পরিচালকদের ছবিতে। কিন্তু সে ছবি থেকে গেছে পরিকল্পনার স্তরেই। মুক্তি পায়নি সিনেমা হলে। তবে ক্যারিয়ারে দু’ দশক পেরিয়েও প্রীতি স্বীকার করেন, তিনি দু’টো পরিচয় কোনওদিন কাটিয়ে উঠতে পারবেন না। ‘রাজশ্রী গার্ল’ এবং ‘মহাব্বঁতে গার্ল’। এই দু’টি পরিচয় এখনও উপভোগ করেন প্রীতি।

প্রীতি আক্ষেপও বলেন, বলিউডে তাঁকে পথ দেখাবার কেউ ছিল না। ভাল ম্যানেজারের অভাবেই ক্যারিয়ার মসৃণ হয়নি বলে মনে করেন প্রীতি। কারণ, তাঁর কথায় ইন্ডাস্ট্রিতে টিকে থাকা কার্যত কর্পোরেট চাকরিরই নামান্তর।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App