×

খেলা

ব্যাট হাতে মাহমুদউল্লাহ-ইমরুলের ঝলক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২০, ০৮:১৭ পিএম

ব্যাট হাতে মাহমুদউল্লাহ-ইমরুলের ঝলক

ব্যাট হাতে আলো ছড়িয়েছেন ওটিস গিবসন একাদশের ইমরুল কায়েস ও মাহমউদুল্লাহ রিয়াদ

প্রস্তুতি ম্যাচে নিজেদের ঝলক দেখাতে শুরু করেছেন টাইগাররা। এমনকি আজ বৃষ্টিও দমাতে পারেনি তামিম-মুশফিকদের। গুঁড়ি গুঁড়ি বৃষ্টি উপেক্ষা করে তারা খেলেছে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ। প্রথম দিন শেষে ৮ উইকেট খুইয়ে ২৪৮ রান সংগ্রহ করেছে ওটিস গিবসন একাদশ। দলের হয়ে ব্যাট হাতে মাহমুদউল্লাহ রিয়াদ ও ইমরুল কায়েস ঝলক দেখিয়েছেন। তারা দুজনেই হাফসেঞ্চুরি করেছেন। আর তৃতীয় সর্বোচ্চ ৪৪ রানের ইনিংস খেলেছেন লিটন দাস। তবে বল হাতে দাপট দেখিয়েছেন রায়ান কুক একাদশের পেসার তাসকিন আহমেদ। তিনি ১১ ওভার হাত ঘুরিয়ে ৪৪ রান খরচ করে শিকার করেন ৩ উইকেট।

আজ দ্বিতীয় প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে বারবার হানা দিয়েছে বৃষ্টি। লাঞ্চের আগে একবার বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায় প্রথম ঘণ্টা পূর্ণ হবার আগেই। এরপর আবার শুরু হয় খেলা। তবে তাসকিনের গতির সামনে শুরুটা ভালো করতে পারেনি ওটিস গিবসন একাদশের ২ ফ্রন্টলাইন সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্ত। সকালে প্রথম স্পেলে তাসকিনের প্রচন্ড গতি ও সুইংয়ে পরাস্ত হয়ে তারা দুজনই উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন। সাইফ ব্যক্তিগত ৭ রানে তৃতীয় স্লিপে আর শান্ত দ্বিতীয় স্লিপে ধরা পড়েন। এরপর তৃতীয় উইকেটে দারুণ জুটি গড়েন ইমরুল কায়েস আর মাহমুদউল্লাহ রিয়াদ। প্রথম ম্যাচে রান না পাওয়া ইমরুল এ ম্যাচে নিজেকে খুঁজে পেয়েছেন। দীর্ঘ পরিসরের উপযোগী টেকনিক বজায় রেখে খেলে পঞ্চাশের ঘরে পৌঁছে যান ইমরুল। একই সঙ্গে ইমরুলের পথে হেঁটে হাফসেঞ্চুরি তুলে নেন আরেক অভিজ্ঞ ও উইলোবাজ মাহমুদউল্লাহ।

তবে ৩২তম ওভারে তাসকিনের লাফিয়ে ওঠা বল ইমরুল পুল করতে গেলে তা টপএজ হয়ে পিচের মাঝামাঝি চলে আসে। তাসকিন আহমেদ তা ঝাঁপিয়ে পড়ে তালুবন্দি করেন। আম্পায়ারও আঙুল তুলে জানিয়ে দেন তিনি আউট। কিন্তু এ সিদ্ধান্তে বিমূঢ় হয়ে যান ইমরুল। তার দাবি, বল আগে মাটি ছুঁয়েছে এরপরে তাসকিন তালুবন্দি করেছেন। ততক্ষণে লেগ আম্পায়রকে ডেকেছেন আম্পায়ার। ক্রিজ ছেড়ে গুটি গুটি পায়ে অন্য প্রান্তে থাকা আম্পায়ারদের কাছে গিয়ে বলেন, তিনি আউট নন। একপর্যায়ে ২ আম্পায়ার মিলেই সিদ্ধান্ত দেন আউট। ভাঙা মন নিয়ে ইমরুল মাঠ ছেড়ে বেরিয়ে যান। তার আগে নামের পাশে যোগ করেছেন ৬০ রান। দ্বিতীয় সর্বোচ্চ ৫৬ রান করেছেন মাহমুদউল্লাহ। তিনি অবশ্য বড় ইনিংসের সম্ভাবনা জাগিয়েছিলেন। কিন্তু সেখানে বাদ সেধেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। দারুণ বাউন্সারে করেছেন কট এন্ড বোল্ড। অন্য ব্যাটসম্যান লিটন দাসকে ৪৪ রানে ফিরিয়েছেন আল আমিন হোসেন। বল হাতে রায়ান কুক একাদশের তাসকিন ৩টি ও মোহাম্মদ মিঠুন ২টি উইকেট শিকার করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App