×

রাজধানী

ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে উত্তাল রাজধানী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২০, ০১:৪০ পিএম

ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে উত্তাল রাজধানী

শহবাগে প্রতিবাদ জানাচ্ছে শিক্ষার্থীরা। ছবি: ভোরের কাগজ।

ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে উত্তাল রাজধানী

শাহবাগ অবরোধ

ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে উত্তাল রাজধানী

উত্তরায় শিক্ষার্থীদের প্রতিবাদ। ছবি: ভোরের কাগজ।

ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে উত্তাল রাজধানী

ধর্ষণের প্রতিবাদ জানাচ্ছেন সাংবাদিকরা। ছবি: ভোরের কাগজ।

দেশব্যাপী সাম্প্রতিক ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে উত্তাল রাজধানী। সোমবার (৫ অক্টোবর) রাজধানীর বিভিন্ন স্থানে শিক্ষার্থী, সাংবাদিক, কর্মজীবি ও সাধারণ মানুষ ধর্ষণের প্র্রতিবাদ জানান। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও চলছে প্রতিবাদের ঝড়।

সম্প্রতি নোয়াখালীর বেগমগঞ্জে স্বামীকে বেঁধে গৃহবধুকে ধর্ষণ চেষ্টা ও শ্লীলতাহানির ভিডিও করে তা ছড়িয়ে দেয়ায় এই প্রতিবাদ রুপ পায় পূর্ণমাত্রায়। এ ঘটনায় প্রধান আসামি দেলোয়ার সহ চার জনকে গ্রেপ্তার করেছে পুলিশ ও র‌্যাব।

[caption id="attachment_245542" align="aligncenter" width="687"] শাহবাগ অবরোধ। ছবি: ভোরের কাগজ।[/caption]

এর আগে গত ২৫ সেপ্টেম্বর রাতে সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে তুলে নিয়ে গণধর্ষণ করা হলে ক্ষোভে ফুঁসে ওঠে গোটা দেশ। ওই ঘটনায় ছয় জনকে গ্রেপ্তার করে তাদের বিভিন্ন মেয়াদে রিমাণ্ডে নেয়া হয়।

[caption id="attachment_245543" align="aligncenter" width="542"] উত্তরায় শিক্ষার্থীদের প্রতিবাদ। ছবি: ভোরের কাগজ।[/caption]

ধর্ষণের প্র্রতিবাদে সোমবার সকাল ১১টার দিকে শাহবাগ অবরোধ করে শিক্ষাথীরা। এসময় তারা ধর্ষণবিরোধী বিভিন্ন প্লেকার্ড হাতে নিয়ে স্লোগান দিতে থাতে এবং ধর্ষকদের দ্রুত শাস্তির দাবি জানানো হয়।

এদিকে রাজধানীর উত্তরায় ধর্ষণের প্র্রতিবাদে রাজপথে নেমে আসে শিক্ষার্থীরা। এসময় তারা প্রধান সড়কের অনেকটাই দখল করে চলমান ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদ জানান। এতে অংশ নেন প্রায় কয়েক হাজার শিক্ষার্থী।

[caption id="attachment_245544" align="aligncenter" width="687"] ধর্ষণের প্রতিবাদ জানাচ্ছেন সাংবাদিকরা। ছবি: ভোরের কাগজ।[/caption]

জাতীয় প্রেসক্লাবে ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন করেন সাংবাদিকরা। তারা ব্যানারে লেখেন, আমি তুমি দর্শক তাই ওরা ধর্ষক। তারা ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড দাবি করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App