×

পুরনো খবর

মিন্নিসহ ৬ আসামির ডেথ রেফারেন্স হাইকোর্টে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২০, ১২:৩৭ পিএম

মিন্নিসহ ৬ আসামির ডেথ রেফারেন্স হাইকোর্টে

ফাইল ছবি।

আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিসহ ৬ আসামির ডেথ রেফারেন্স অর্থাৎ মৃত্যুদণ্ডাদেশ অনুমোদন হাইকোর্টে পৌঁছেছে।

রবিবার (৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে বরগুনার জেলা ও দায়রা জজ থেকে লাল কাপড়ে মুড়িয়ে এই ডেথ রেফারেন্স হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় পৌঁছানো হয়।

কোনো মামলায় ফাঁসির আদেশ হলে তা অনুমোদনের জন্য ফৌজদারি কার্যবিধির ৩৭৪ নম্বর ধারা অনুযায়ী হাইকোর্টে ডেথ রেফারেন্স আকারে নথি পাঠানো হয়। মৃত্যুদণ্ড অনুমোদনের জন্য বরগুনার আদালতের রায়টি হাইকোর্টে পৌছে দেন বরগুনা জেলা আদালতের জারিকারক জাহাঙ্গীর আলম পিকু।

এর আগে রিফাত শরীফ হত্যা মামলায় গত ৩০ সেপ্টেম্বর জেলা ও দায়রা জজ আদালত স্ত্রী আয়শা আক্তার মিন্নিসহ ছয়জনকে মৃত্যুদণ্ডের আদেশ দেন। একইসঙ্গে চারজনকে খালাস দেয়া হয়।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৬ জুন সন্ত্রাসীরা প্রকাশ্য দিবালোকে কুপিয়ে রিফাত শরীফকে হত্যা করা হয়। এ ঘটনায় নিহত রিফাতের পিতা আব্দুল আলিম দুলাল শরীফ বাদী হয়ে মামলা করেন। শুরুতে নিহত রিফাতের স্ত্রী মিন্নিকে সাক্ষী করা হলেও পরে আসামি করা হয়। রায়ের পূর্ণাঙ্গ কপি ওইবছরের পহেলা সেপ্টেম্বর প্রকাশিত হয়। পুলিশ মিন্নিসহ ২৪জনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করে।

আসামিদের মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জন। এছাড়া হত্যাকান্ডের মূল অভিযুক্ত নয়ন বন্ড গতবছরের ২ জুলাই বন্দুকযুদ্ধে নিহত হয়। অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির মামলা শিশু আদালতে বিচারাধীন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App