×

সারাদেশ

বিহঙ্গ দ্বীপের সৌন্দর্য দেখতে ছুটে আসছে পর্যটকরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২০, ১০:৫৫ পিএম

বিহঙ্গ দ্বীপের সৌন্দর্য দেখতে ছুটে আসছে পর্যটকরা

ছবি: প্রতিনিধি

বিহঙ্গ দ্বীপের সৌন্দর্য দেখতে ছুটে আসছে পর্যটকরা

বিহঙ্গ দ্বীপে যাওয়ার পথের নয়াভিরাম দৃশ্য। ছবি: প্রতিনিধি

বিহঙ্গ দ্বীপের সৌন্দর্য দেখতে ছুটে আসছে পর্যটকরা

আনন্দের বন্যায় ভাসছে পর্যটকরা

জেলার নাম বরগুনা। এ জেলার অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি উপজেলা পাথরঘাটা। পাথরঘাটা দক্ষিণ-পশ্চিমের একটি জনপদ টেংরা হাজিরখাল। হাজিরখাল থেকে ছোট্ট ট্রলারে অথবা ইঞ্জিনচালিত যেকোনো নৌযানে সহজে পৌছে যাওয়া সম্ভব নিকটবর্তী বিহঙ্গ দ্বীপে।

শুক্রবার (২ অক্টোবর) বরগুনা জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ এই বিহঙ্গদ্বীপের একটি ফলক আনুষ্ঠানিক উন্মোচন করেন। শীত মৌসুমে এখানে ভ্রমণপিপাসুদের পদচারণায় মুখর থাকবে বিহঙ্গদ্বীপের সি বিচ। এখনই দলবেঁধে ভ্রমণপিপাসুর এখানে ছুটে আসতে শুরু করেছেন।

বরগুনার বেতাগীর শ্রেষ্ঠ সভাপতি এস এম সি বিপ্লব হালদার বলেন, এই জায়গাটা অতি সুন্দর। এই জায়গাটায় আমি আবার আসব। যারা ঘুরতে আসেন তাদেরকে আসার জন্য অনুরোধ করবো।

[caption id="attachment_245485" align="aligncenter" width="700"] ছবি: প্রতিনিধি[/caption]

পিরোজপুর মঠবাড়িয়া থেকে আসা গণমাধ্যমকর্মী জামান আবির বলেন, আমি অনেক পর্যটন জোনে গিয়েছি। দেশের বাইরেও ঘুরতে গিয়েছি। কিন্তু বাড়ির কাছে থাকা এত সুন্দর একটি জায়গায় আসা হয়নি। এখানে তিনবার ঘুরতে এলাম। আমার বিশ্বাস, আগামী শীত মৌসুমে এখানে পর্যটকদের ঢল নামবে।

স্থানীয় ভ্রমণ গাইড হিসেবে খ্যাত ছাত্রবন্ধু ইয়াকুব জানান, এখানে আসলে স্বাভাবিকভাবে ভালো লাগে। খুব কাছে রয়েছে প্রাকৃতিক লীলাভূমি সুন্দরবন। নদী জঙ্গল কাশফুল একই সঙ্গে এসব ভ্রমণপিপাসুদের হৃদয়ে দোলা দেয় নিঃসন্দেহে।

[caption id="attachment_245487" align="aligncenter" width="700"] আনন্দের বন্যায় ভাসছে পর্যটকরা[/caption]

পর্যটনার্থী ও সমাজকর্মী হিরণময় জানান, বিহঙ্গ দ্বীপের এমন সৌন্দর্য চোখে না দেখলে বিশ্বাসই হতো না। যারা এখানে একবার ঘুরতে আসবে তাদের বারবার আসতে ইচ্ছে করবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App