×

জাতীয়

পাটকল রক্ষা আন্দোলনের কর্মীদের গ্রেপ্তারের ঘটনার প্রতিবাদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২০, ০৬:২৭ পিএম

খুলনা খালিশপুরে বাসদ ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট অফিসে পুলিশের তল্লাশি এবং পাটকল রক্ষা আন্দোলনের কর্মীদের গ্রেপ্তারের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। রবিবার (৪ অক্টোবর) বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক ও বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ ও জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সদস্য সিপিবি সভাপতি মুজাদিুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক শাহ আলম, বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদ (মার্কসবাদী)’র সাধারণ সম্পাদক মুবিনুল হায়দার চৌধুরী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পদক মোশরেফা মিশু, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক গতকাল সংবাদপত্রে দেয়া এক যৌথ বিবৃতিতে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে তারা খুলনার খালিশপুরে শিল্পাঞ্চলে বাসদ ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট কার্যালয়ে পুলিশী তল্লাশি, কর্মসূচির লিফলেট নিয়ে যাওয়া এবং পাটকল রক্ষা আন্দোলনের কর্মী রুহুল আমিন, সুজয় শ্যাম ও আতিফ অনিককে গ্রেপ্তারের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তাদের অবিলম্বে মুক্তির দাবি জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সরকার দেশি-বিদেশি লুটেরাদের স্বার্থে জনগণের সম্পদ ব্যক্তি মালিকদের কাছে তুলে দেয়ার জন্য রাষ্ট্রীয় পাটকল বন্ধ ঘোষণা করেছে। মুক্তিযুদ্ধের চেতনাকে জলাঞ্জলি দিয়ে বর্তমান ফ্যাসিবাদী সরকার একের পর এক গণবিরোধী সিদ্ধান্ত নিয়ে জনগণের দুর্ভোগ বাড়াচ্ছে। মানুষকে কর্মহীন করে চলেছে। এই ঘটনার প্রতিবাদ করলে তাদেরকে গ্রেপ্তার, নির্যাতন, নিপীড়ন, কারাগারে নিক্ষেপ এমনকি গুম-খুন পর্যন্ত করা হচ্ছে।

বিবৃতিতে অবিলম্বে গ্রেপ্তারকৃত পাটকল রক্ষা আন্দোলনের কর্মীদের মুক্তির দাবি জানান তারা। একই সঙ্গে এই জালেম সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ গণআন্দোলন গড়ে তোলে রাষ্ট্রীয় পাটকল রক্ষাসহ জাতীয় সম্পদ রক্ষার আহ্বান জানিয়েছে বাম জোটের নেতারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App