×

পুরনো খবর

পর্যটনস্থল আরো আকর্ষণীয় করার সুপারিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২০, ০৩:৩২ পিএম

আকাশ পথে পরিবহন বা মন্ট্রিল কনভেনশন বিল-২০২০ আগামী সংসদ অধিবেশনে পাশ করানোর জন্য উত্থাপন এবং পর্যটকটের আকৃষ্ট করার জন্য পর্যটনস্থলগুলোকে আরো আকর্ষণীয় করে তোলার সুপারিশ করেছে একাদশ জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

আজ রবিবার (৪ অক্টোবর) কমিটির ১৪তম বৈঠক কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, তানভীর ইমাম, আশেক উল্লাহ রফিক এবং সৈয়দা রুবিনা আক্তার বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে আকাশপথে পরিবহণ (মন্ট্রিল কনভেনশন) বিল-২০২০, বাংলাদেশ ট্রাভেল এজিন্সি ( নিবন্ধন ও নিয়ন্ত্রণ) আইন-২০১৩, বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের ২০২০-২০২১ সালের বাজেট ব্যবহার এবং বৈশ্বিক করোনা মহামারি প্রতিরোধে মন্ত্রণালয় কর্তৃক গৃহীত পদক্ষেপসমূহ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে আকাশপথে পরিবহন (মন্ট্রিল পরিবহন বিল-২০২০ এর প্রয়োজনীয় সংশোধন সাপেক্ষে জাতীয় সংসদের আগামী অধিবেশনে উপস্থাপনের সিদ্ধান্ত গৃহীত হয়।

অপার সম্ভাবনাময় পর্যটন খাতকে সামনে এগিয়ে নিয়ে যেতে আধুনিক ও আরো যুগোপযোগী কর্ম পরিকল্পনা গ্রহণের জন্য কমিটি বৈঠকে সুপারিশ করা হয়। করোনা মহামারী প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলতে জনসচেতনতা বাড়াতে আরো জোরালো পদক্ষেপ নিতে মন্ত্রণালয়কে কমিটি সুপারিশ করে।

বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App