×

খেলা

এবার মুশফিক ইউনিসেফের শুভেচ্ছাদূত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২০, ০৭:৫৯ পিএম

এবার মুশফিক ইউনিসেফের শুভেচ্ছাদূত

মুশফিকুর রহিম

ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে মনোনীত হয়েছেন টাইগার দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। পরিশ্রমী ও সদা হাস্যোজ্জ্বল এই ক্রিকেটার এখন ইউনিসেফের হয়ে দেশজুড়ে শিশুদের অধিকার নিয়ে প্রচারণা চালাবেন। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে ইউনিসেফ বাংলাদেশ। এছাড়া ইউনিসেফ বাংলাদেশের অফিসিয়াল ফেসবুক পেজে একটি ভিডিও বার্তায় শুভেচ্ছাদূত হিসেবে মনোনীত হবার পর বেশ উচ্ছ¡াস প্রকাশ করেন মুশফিক।

তবে টাইগার ক্রিকেটার হাবিবুল বাশার সুমন, মোহাম্মদ আশরাফুল ও সাকিব আল হাসানের পরে চতুর্থ ক্রিকেটার হিসেবে ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে মনোনীত হলেন মিস্টার ডিপেন্ডেবল মুশফিক। এর আগে ২০১৩ সালে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব শুভেচ্ছাদূত হিসেবে মনোনীত হয়েছিলেন। আর হাবিবুল বাশার সুমন ও মোহাম্মদ আশরাফুল মনোনীত হয়েছিলেন ২০০৫ সালে।

আজ সংবাদ বিজ্ঞপ্তিতে ইউনিসেফ বাংলাদেশর রিপ্রেজেনটেটিভ টামু হজুমির বরাত দিয়ে বলা হয়েছে, জাতিসংঘের শুভেচ্ছাদূত হিসেবে আমরা মুশফিকুর রহিমকে স্বাগত জানাচ্ছি। আমরা আশা করছি তিনি তার মেধা ও মর্যাদার মাধ্যমে এদেশের মানুষের কাছে পৌঁছে যাবেন।

এছাড়া ইউনিসেফ বাংলাদেশের অফিসিয়াল ফেসবুক পেজে ভিডিও বার্তায় মুশফিক বলেন, দীর্ঘ সময় ধরে বাংলাদেশের মানুষ আমাকে বিভিন্নভাবে দেখেছে। দেশের নানা সফলতায় নানাভাবে দায়িত্ব পালন করেছি আমি। বাংলাদেশ জাতীয় দলকে আমি নেতৃত্ব দিয়েছি এবং দেশের জন্য সফলতা নিয়ে আসার চেষ্টা করছি। বাংলাদেশের শিশুদের অধিকারে উন্নতি আনতে ইউনিসেফের সঙ্গে শিশুদের নিরাপদ, সুখী এবং সুস্থ-সুন্দরের জন্য কাজ করতে আমি খুব আগ্রহী। আমি শিশুদের অধিকার নিয়ে কাজ করতে মুখিয়ে আছি। এটি আমার কাছে একটি গুরুত্বপূর্ণ বিষয় এবং আমি শিশু অধিকারের মুখপাত্র হতে পেরে আনন্দিত।

এছাড়াও বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, আমরা খুব আনন্দিত যে মুশফিকুর রহিম শিশুদের দাবি-দাওয়া জোরালোভাবে তুলে ধরতে ক্রিকেটাঙ্গনের দীর্ঘকালীন ঐতিহ্য ধরে রেখেছেন। আমরা মনেপ্রাণে বিশ্বাস করি, ইউনিসেফের সঙ্গে এই ঘনিষ্ঠ সহযোগিতা বাংলাদেশের শিশুদের স্বাস্থ্য ও সুন্দর জীবন গঠনে অবদান রাখবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App