×

সারাদেশ

বিয়ের কনে অপহরণে দুজনকে গণপিটুনি, মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২০, ০৬:১৪ পিএম

বিয়ের কনে অপহরণে দুজনকে গণপিটুনি, মামলা

ইমরান ও সাদমান সালিক

বগুড়ার ধুনট উপজেলায় বিয়ের আসর থেকে কনে অপহরণ চেষ্টার অভিযোগে এক সেনাসদস্য ও তার বন্ধুর বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। শনিবার ওই কনের বাবা বাদী হয়ে ধুনট থানায় এ মামলা দায়ের করেন।

মামলার আসামীরা হলেন, বগুড়ার শাজাহানপুর উপজেলার রহিমাবাদ উত্তরপাড়ার ইমদাদুল হকের ছেলে ইমরান তালুকদার রুকু (২৪) ও তার বন্ধু একই গ্রামের আব্দুল সেখকুয়ারের ছেলে সাদমান সালিদ (২৩)। ইমরান কক্সবাজারের রামু সেনানিবাসের সদস্য।

শনিবার দুপুরের দিকে সাদমান সালিদকে ধুনট থানা থেকে আদালতের মাধ্যমে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে এবং শুক্রবার রাতে ইমরান তালুকদার রুকুকে বগুড়া সেনানিবাসে হস্তান্তর করা হয়েছে। এর আগে শুক্রবার বিকেল ৪টার দিকে বিয়ে বাড়ি থেকে কনে পক্ষের লোকজন ইমরান ও সাদমান সালিদকে আটক করে গণধোলাইয়ের পর থানায় সোপার্দ করেন।

মামলা সূত্রে জানা গেছে, উপজেলার জোড়শিমুল গ্রামের খবির হোসেনের মেয়ে জিনিয়া সানভি সুমিতাকে বিয়ের প্রস্তাব দেন সেনাসদস্য ইমরান তালুকদার রুকু। কিন্ত অতিরিক্ত যৌতুক দাবি করায় মেয়ের বাবা ইমরানের বিয়ের প্রস্তাব প্রত্যাখান করেন। পরবর্তীতে অভিভাবকরা ওই মেয়ের বিয়ে শাজাহানপুর উপজেলার লতিফপুর দক্ষিনপাড়ার আব্দুল আছের ছেলে জামিউল মান্নানের সাথে ঠিক করেন। এতে মেয়ে পক্ষের ওপর ক্ষুব্ধ হয়ে উঠেন সেনা সদস্য ইমরান।

শুক্রবার দুপুরের দিকে বিয়ের অনুষ্ঠানের কার্যক্রম শেষ পর্যায়ে ইমরান ও তার বন্ধু মোটরসাইকেল যোগে বিয়ে বাড়িতে উপস্থিত হন। তারা বিয়ের আসর থেকে কনে সুমিতাকে অপহরণের চেষ্টা করেন। এসময় কনে পক্ষের লোকজনের সঙ্গে অপহরণকারীদের ধস্তাধস্তির এক পর্যায়ে সেনা সদস্যর ছুরিকাঘাতে নববধুর মামাতো ভাই মেহেদী হাসান সবুজ আহত হন। তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ ব্যাপারে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা এ তথ্য নিশ্চিত করে বলেন, মেয়ের বাবার দায়েরকৃত মামলায় গ্রেপ্তার দেখিয়ে বিধি মোতাবেক আসামি ইমরানকে সেনা ক্যাম্পে হস্তান্তর করা হয়েছে। এছাড়া অপর আসামি সাদমান সালিদকে কারাগারে পাঠানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App