×

জাতীয়

ড. কামাল কাউন্সিলে না এলে নতুন নেতা নির্বাচন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২০, ০৭:১৮ পিএম

ড. কামাল কাউন্সিলে না এলে নতুন নেতা নির্বাচন

মোস্তফা মহসিন মিন্টু/ফাইল ছবি

ড. কামাল হোসেন আগামী ২৬ ডিসেম্বরের কাউন্সিলে যোগ না দিলে ঐ সম্মেলনে গণফোরামের নতুন নেতা নির্বাচন করা হবে বলে জানিয়েছেন দলটির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মিন্টু। শনিবার (৩ অক্টোবর) রাজধানীর আরামবাগের কার্যালয়ে দলটির একাংশের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি। প্রস্তুতি সভা শেষে মোস্তফা মহসিন মন্টু জানান, ড. কামাল হোসেন গণফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি। কিন্তু তারা আশা করেন তৃণমূলের কর্মীদের প্রাধান্য দিয়েই কামাল হোসেন আগামীতে দলকে এগিয়ে নেবেন। তবে আগামী ২৬ ডিসেম্বরের কাউন্সিলে বর্তমান সভাপতি যোগ না দিলে উপস্থিত কাউন্সিলরদের নিয়ে তারা দলের পরবর্তী নেতৃত্ব নির্বাচিত করবেন।

গণফোরামের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়ার সঙ্গে মোস্তফা মহসিন মন্টু, সুব্রত চৌধুরী ও আবু সাইয়িদদের বিরোধের জেরে বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টভুক্ত দলটি এখন ভাঙনের মুখে। কামাল হোসেনের অনুপস্থিতিতে গত ২৬ সেপ্টেম্বর দলের কেন্দ্রীয় কমিটির বর্ধিত সভা করে আগামী ২৬ ডিসেম্বর জাতীয় কাউন্সিলের ঘোষণা দেন তারা। পাশাপাশি রেজা কিবরিয়াসহ চার নেতাকে বহিষ্কারেরও ঘোষণা দেন মন্টু-সুব্রতরা।

গণফোরামের বিগত কমিটির সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু বলেন, আমরা দেশে গণতন্ত্র চর্চার কথা বলি। সেজন্য আমাদের দলে সেই কাজটি শুরু করতে চাই। আমরা আশা করব, গণফোরাম যে আদর্শ ও দর্শন নিয়ে ১৯৯৩ সালে ২৯ অগাস্ট যাত্রা শুরু করেছিল সেটা সম্মুন্নত রাখতে আমরা সকলে সম্মিলিতভাবে সম্মেলনের জন্য কাজ করব। আমরা স্পষ্ট করে বলতে চাই, গুলশানভিত্তিক সংগঠন পরিচালনা কিংবা ব্যক্তিকেন্দ্রিক সংগঠনের কাজ মেনে নেওয়া হবে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App