×

সারাদেশ

পুঠিয়ায় বন্যায় এক ইউনিয়নের ১০ গ্রাম প্লাবিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ অক্টোবর ২০২০, ০৪:৪৪ পিএম

পুঠিয়ায় বন্যায় এক ইউনিয়নের ১০ গ্রাম প্লাবিত

বন্যার পানিতে তলিয়ে গেছে ঘর-বাড়ি। ছবি: প্রতিনিধি।

পুঠিয়ায় বন্যায় এক ইউনিয়নের ১০ গ্রাম প্লাবিত

ছবি: প্রতিনিধি

রাজশাহীর পুঠিয়ায় চলতি বন্যার পানিতে একটি ইউনিয়নের প্রায় ১০টি গ্রাম প্লাবিত হয়েছে। বন্যার পানি ঢোকায় অধিকাংশ কাঁচা বাড়ি ভেঙে গেছে। এমনকি ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। কর্তৃপক্ষরা বলছেন, ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা করে তাদের সহায়তার প্রস্তুতি চলছে।

উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের ওপর দিয়ে বয়ে চলা বারনই নদীর পানিতে ইউনিয়নের গোবিন্দপাড়া, মঙ্গলপাড়া, সাতঘোষপাড়া, বাজে সাতঘোষপাড়া, সাধনপুর, বিদিরপুর, শ্রীরামপুর এই ৭টি গ্রাম পানির নিচে তলিয়ে গেছে। এছাড়াও আরো তিনটি গ্রাম আংশিক প্লাবিত হয়েছে।

[caption id="attachment_245093" align="aligncenter" width="700"] ছবি: প্রতিনিধি[/caption]

বিষয়টি নিশ্চিত করে শিলমাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুল জানান, বন্যা কবলিত গ্রামগুলোর অধিকাংশ কাঁচা বাড়িঘর ভেঙে গেছে। এছাড়া ওই এলাকার বিভিন্ন ফসলি জমি পানিতে তলিয়ে গেছে এবং পুকুর ভেসে গেছে। বন্যা কবলিত গ্রামগুলোর মানুষ উচু স্থানে আশ্রয় নিয়েছে। এতে নিন্ম আয়ের মানুষগুলো ভোগান্তির শিকার হয়ে মানবেতর জীবনযাপন করছেন।

চেয়ারম্যান জানান, বিষয়টি তিনি উপজেলা প্রশাসনকে অবহিত করেছেন। এখন পর্যন্ত সরকারিভাবে ক্ষতিগ্রস্তদের কোনো প্রকার সহায়তা করা হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফরিদুল ইসলাম জানান, বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের তালিকা করে তাদের সার্বিক সহায়তার প্রস্তুতি চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App