×

খেলা

দশ জন নিয়েও বার্সাকে জেতালেন ফাতি-মেসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ অক্টোবর ২০২০, ০৯:৪২ পিএম

দশ জন নিয়েও বার্সাকে জেতালেন ফাতি-মেসি

গোলপোষ্ট লক্ষ্য করে শট নেন লিওনেল মেসি। তার শট সেল্টা ভিগোর লুকাস ওলজারের পায়ে লেগে জালে জড়ালে আনন্দে উদ্বেলিত বার্সা অধিনায়ক

কয়েক দিনের ব্যবধানে রাতারাতি বদলে গেছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। গত মৌসুমে বড় ধাক্কা খাওয়ার পর নতুন মৌসুমে যেন ভয়ঙ্কর হয়ে উঠেছে তারা। লা লিগার প্রথম ম্যাচে বড় জয় তুলে নেয়ার পর দ্বিতীয় ম্যাচে সেল্টা ভিগোর বিপক্ষে ৩-০ গোলের বড় জয় তুলে নিয়েছে তারা। তাও ১০ জনকে নিয়ে। সেল্টা ভিগোর বিপক্ষে বড় জয় পেতে বড় অবদান রেখেছেন আনসু ফাতি ও লিওনেল মেসি। ম্যাচের মাত্র ১১ মিনিটের সময় সেল্টা ভিগোর খেলোয়াড়দের ভুলে পাওয়া বল ডান পা দিয়ে শট করে অসাধারণভাবে জালে জড়িয়ে দেন ফাতি। প্রথমার্ধে বার্সা এই ১টি গোলই করতে সমর্থ হয়। তবে প্রথমার্ধের খেলার শেষ মুহূর্তে ফাউল করার কারণে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ক্লেমেন্ট ল্যাঙ্গলেট। আর এর ফলে দ্বিতীয়ার্ধের পুরোটা সময় ১০ জনকে নিয়ে খেলতে হয় বার্সাকে। তবে এতেও সমস্যা হয়নি বার্সার। তারা পরের ৫০ মিনিটে আরো দুটি গোল তুলে নেয়। দ্বিতীয়ার্ধে বার্সাকে দলের দ্বিতীয় গোলটি এনে দেন অধিনায়ক মেসি। যদিও তিনি সরাসরি শট করে বল জালে জড়াতে পারেননি। তিনি ম্যাচের ৫১ মিনিটের সময় চেয়েছিলেন সেল্টা ভিগোর জালের সামনে থাকা সতীর্থ খেলোয়াড়কে বল পাস দেবেন। কিন্তু তার করা শট সেল্টা ভিগোর লুকাস ওলাজার পায়ে লেগে গোল হয়ে যায়। আর এতে করে ২-০ গোলের ব্যবধানে এগিয়ে যায় বার্সা। ম্যাচের নির্ধারিত সময়ে আর কোনো গোল করতে পারেনি দুই দল। তবে ৯৫ মিনিটের সময় অর্থাৎ ইনজুরি সময়ে দলকে তৃতীয় গোল এনে দেন সার্জি রবার্তো।

এই জয়ের মাধ্যমে নতুন কোচ রোনাল্ড কোম্যানের অধীনে দুটি ম্যাচ খেলে দুটিতেই জয় তুলে নিয়েছে বার্সা। দ্বিতীয় ম্যাচটি তাও আবার ১০ জনকে নিয়ে জয় তুলে নিয়েছে তারা। এ নিয়ে বেশ খুশি কোম্যান। ম্যাচ শেষে তিনি বলেন, ‘দল যেভাবে খেলেছে আমি এতে বেশ গর্বিত। একজন খেলোয়াড় ছাড়াও আমরা বেশ ভালো খেলেছি। আমি এতে দারুণ খুশি। আর এই ম্যাচটি আমাদের বুঝিয়েছে যে আমরা সঠিক পথে আছি।

অন্যদিকে ইংলিশ কারাবাও কাপে পেনাল্টি শটে লিভারপুলকে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকেট পেয়েছে আর্সেনাল। ম্যাচটিতে নির্ধারিত সময়ে দুদলের কেউ গোল করতে পারেনি। ফলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও গোল করতে পারেনি কেউ। আর এজন্য কোয়ার্টার ফাইনালের ভাগ্য নির্ধারণ করতে পেনাল্টি শটে যেতে হয় দুদলকে। আর সেই পেনাল্টিতে লিভারপুলকে ৫-৪ গোলে হারায় আর্সেনাল। তবে প্রথম ৫টি পেনাল্টি শটে আর্সেনালের মোহামেদ ইনেরি ও লিভারপুলের ডিভক ওরিগি বল জালে জড়াতে ব্যর্থ হন। ফলে বাড়তি আরেকটি পেনাল্টি শট নিতে হয় দুদলকে। আর সেই বাড়তি শটে গিয়ে লিভারপুলের হ্যারি উইলসন পেনাল্টি শট মিস করেন। এতে করে কোয়ার্টার ফাইনালের টিকেট পেয়ে যায় আর্সেনাল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App