×

খেলা

চতুর্থবারের মতো রাউন্ড ষোলতে এলিনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ অক্টোবর ২০২০, ০৯:৪৯ পিএম

চতুর্থবারের মতো রাউন্ড ষোলতে এলিনা

রাশিয়ান একাতেরিনা আলেক্সান্দ্রোভাকে ৬-৪, ৭-৫ সেটে হারিয়ে চতুর্থ রাউন্ড নিশ্চিত করেন এলিনা সভিতোলিনা

ফ্রেঞ্চ ওপেনে রাশিয়ান টেনিসার একাতেরিনা আলেক্সান্দ্রোভাকে ৬-৪, ৭-৫ সেটে হারিয়ে রাউন্ড ষোলর টিকেট নিশ্চিত করেছেন ইউক্রেনের সুন্দরী এলিনা সভিতোলিনা। আর এর মাধ্যমে ফ্রেঞ্চ ওপেনে গত ছয়বারের মধ্যে চতুর্থবারের মতো রাউন্ড ষোলতে জায়গা করে নিলেন তিনি। এই ম্যাচটিতে একাতেরিনার বিপক্ষে জয় তুলে নিতে এলিনার সময় লেগেছে ১ ঘণ্টা ৪০ মিনিট। আর এই কম সময়ের মধ্যে জয় তুলে নেয়াই প্রমাণ করে এবারের ফ্রেঞ্চ ওপেনে ৩ নাম্বার সিডে থাকা এলিনা একাতেরিনার বিপক্ষে কতটা ক্ষিপ্রতা দেখিয়েছেন। এবারের ফ্রেঞ্চ ওপেনে সিডের দিক দিয়ে সবার চেয়ে এগিয়ে আছেন এলিনা। ফলে ২০২০ সালে অন্য সব প্রতিযোগীদের চেয়ে চ্যাম্পিয়ন হওয়ার দিক দিয়ে তিনি এগিয়ে আছেন।

এদিকে ১ ঘণ্টা ৪০ মিনিটের মধ্যে ম্যাচটি জিতে নিলেও জয় পাওয়াটা সহজ ছিল না বলে জানান এলিনা। ম্যাচ শেষে তিনি বলেন, ‘এটা সহজ ম্যাচ ছিল না। ম্যাচটিতে নামার আগে আমি জানতাম সে বলকে ভীষণ জোরে ও সোজাসুজি মারবে। আর তাই আমাকে তার সঙ্গে মানিয়ে নিতে হয়েছে খুব তাড়াতাড়ি। আমার জন্য প্রতিটি মুহূর্তে নজর রাখার জন্য গুরুত্বপূর্ণ ছিল। আমি আমার সর্বোচ্চ চেষ্টা করেছি প্রতিটি বল থেকে পয়েন্ট তুলে নেয়ার জন্য। এর ফলে আমি সফল হয়েছি।’ তিনি আরো বলেন, ‘এ বছরটি অন্য বছরের চেয়ে আলাদা। দর্শকদের বড় উপস্থিতি ছাড়া, বলতে গেলে একদম দর্শক ছাড়াই আমাদের খেলতে হচ্ছে। তাই ম্যাচ খেলাটি একটু কঠিন। তবে এই ম্যাচগুলোর আলাদা বৈশিষ্ট্যও আছে। এগুলো স্পেশাল। আর এই ম্যাচগুলোকে স্পেশাল ভাবছি বলেই প্রথম সপ্তাহের পর দ্বিতীয় সপ্তাহেও ভালো ফলাফল পেয়েছি।

মেয়েদের টেনিসের অপর ম্যাচে জয় পেয়েছেন পোল্যান্ডের তরুণ তুর্কি ইগা সুইতেক। তিনি কানাডিয়ান টেনিসার ইগুইন বুচার্ডকে ৬-৩, ৬-২ সেটে হারিয়ে চতুর্থ রাউন্ড নিশ্চিত করেন। এ নিয়ে টানা দ্বিতীয়বারের মতো তিনি ফ্রেঞ্চ ওপেনের রাউন্ড ষোলতে জায়গা করে নিলেন। অপরদিকে ছেলেদের এককে শুক্রবার জয় তুলে নেন অস্ট্রিয়ান টেনিসার ডমিনিক থিম। তিনি গতকাল হারান সুইজারল্যান্ডের টেনিসার কাসপার রুডকে। থিম রুডকে হারান ৬-৪, ৬-৩ ও ৬-১ সেটে। এই জয়ের মাধ্যমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ১০ ম্যাচে জয় পান ডমিনিক থিম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App