×

খেলা

আইপিএলে ৫ হাজার রানের ক্লাবে রোহিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ অক্টোবর ২০২০, ০৯:৫৬ পিএম

আইপিএলে ৫ হাজার রানের ক্লাবে রোহিত

রোহিত শর্মা

আবুধাবিতে বৃহস্পতিবার ৫ হাজার রান থেকে মাত্র ২ রান দূরে থেকে কিংস এলেভেন পাঞ্জাবের বিপক্ষে খেলতে নামেন মুম্বাই ইন্ডিয়ান্সের রোহিত শর্মা। ম্যাচে দৃষ্টিনন্দন একটি কাভার ড্রাইভ খেলে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) তৃতীয় ব্যাটসম্যান হিসেবে রোহিত নাম লিখান ৫ হাজার রানের ক্লাবে। ম্যাচে রোহিত ৪৫ বলে ৭০ রানের ১ দুর্দান্ত ইংনিস খেলেন। টুর্নামেন্টে এখন পর্যন্ত ৪ ম্যাচে ২ ফিফটিতে তার সংগ্রহ ১৭০ রান।

৫ হাজার রানের ক্লাবে নাম লিখাতে ভারতীয় অনিয়মিত অধিনায়ক রোহিতকে খেলতে হয়েছে ১৯১ ম্যাচ। তার আগে টুর্নামেন্টে দুজন ভারতীয় ক্রিকেটার স্পর্শ করেছেন ৫ হাজার রানের মাইলফলক। রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালুরুর অধিনায়ক সবচেয়ে কম ১৮০ ম্যাচে খেলে এখন পর্যন্ত আইপিএলে সর্বোচ্চ ৫ হাজার ৪৩০ রান করেন। অন্যদিকে পারিবারিক কারণে চলতি আসর থেকে নিজের নাম প্রত্যাহার করা সুরেশ রায়না ১৯৩ ম্যাচে করেছেন ৫ হাজার ৩৬৮ রান।

এ তিন ক্রিকেটারের পর অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ১২৯ ম্যাচে ৪ হাজার ৭৯৩ রান নিয়ে টুর্নামেন্টের চতুর্থ অবস্থানে রয়েছেন। এদিকে রোহিতের রেকর্ড গড়ার দিনে দিনের শুরুতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় প্রীতি জিন্তার দল। শুরুতে ওপেনার ডি কককে হারালেও রোহিতের ৭০ ও কাইরন পোলার্ডের অপারাজিত ৪৭ রানের ওপর ভর করে ভালো সংগ্রহের দিকে থাকে মুম্বাই। শেষ দিকে হার্দিক পান্ডিয়ার ১১ বলে ৩০ রানের ঝড়ো ইংনিসের ওপর ভর করে ৪ উইকেট হারিয়ে ১৯২ রানের টার্গেট দেয় প্রতিপক্ষকে। জবাব দিতে নেমে চলতি আইপিএলে দারুণ খেলা লোকেশ রাহুল খুব একটা সুবিধা করতে না পারলে ম্যাচে ছন্দ হারায় প্রীতির দল। দলের বাকি ব্যাটসম্যানরাও নিজেদের সেভাবে মেলে ধরতে না পারলে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৩ রানে থামে পাঞ্জাবের ইংনিস। ফল স্বরূপ ৪৮ রানের জয় পায় মুম্বাই। এ জয়ে এখন পর্যন্ত ৪ ম্যাচে ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের টপে অবস্থান করছে মুম্বাই। অন্যদিকে ৩ ম্যাচে ২ জয় নিয়ে নেট রান রেটে পিছিয়ে পরে দ্বিতীয় অবস্থানে আছে দিল্লি ক্যাপিটাল। উল্লেখ্য, টুর্নামেন্টে রোহিত এখন পর্যন্ত ৩৮ ফিফটির পাশাপাশি করেছেন ১ সেঞ্চুরি। অন্যদিকে টুর্নামেন্টে বিরাটের সেঞ্চুরির সংখ্যা ৫।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App