৩ আসামির জবানবন্দি, অর্জুনের স্বীকারোক্তি

আগের সংবাদ

বি‌য়ের আস‌রে ক‌নে অপহরণের চেষ্টা, আটক দুই তরুণ

পরের সংবাদ

ভোরের কাগজে সংবাদ প্রকাশের পর

ভোলার বিসিকে উন্নয়নের ছোঁয়া

প্রকাশিত: অক্টোবর ২, ২০২০ , ৭:৩৫ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২, ২০২০ , ৮:২৩ অপরাহ্ণ

ভোরের কাগজ প্রত্রিকায় সংবাদ প্রকাশের পর ভোলার বিসিক শিল্প নগরীতে উন্নয়নের ছোঁয়া লেগেছে। ২৭ সেপ্টেম্বর ভোলার বিসিক শিল্প নগরীতে “দিনের বেলায় গরু ছাগলের বিচরণক্ষেত্র ও রাতের বেলায় মাদকসেবীদের দখলে” এই শিরোনামে সংবাদ প্রকাশের পর ভোলার বিসিকের অবকাঠামো উন্নয়নের জন্য কর্তৃপক্ষ প্রায় ১৯ লাখ টাকার অর্থ বরাদ্ধ করেছে। কাজও চলছে খুব দ্রুত। প্রায় ১৪ দশমিক ৪৫ একর জমি ও স্থাপনা অরক্ষিত।

বাংলাদেশ শিল্প করপোরেশন (বিসিক) মাত্র ৩৬০ ফুট রাস্তা, ২৬০ ফুট ড্রেনেজ ও ৫০ ফুট সীমানা প্রাচীর কাজের বরাদ্ধ দিয়েছেন। পর্যায়ক্রমে বাকি কাজের বরাদ্ধ প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

ছবি: প্রতিনিধি

শিল্পোদ্যোক্তরা বলছেন, নাই মামুর চেয়ে কানা মামু অনেক ভাল, যেটুকু বরাদ্ধ হয়েছে তাতেই কিছুটা সুরক্ষিত থাকবে এই শিল্প নগরীটি। তারা বিসিক কর্তৃপক্ষের কাছে আরো দাবি করছেন, যাতে অবশিষ্ট অবকাঠামোগত উন্নয়নগুলো খব দ্রুত করা হয়।

ভোলা বিসিকের উপ-ব্যবস্থাপনা কর্মকর্তা মো. সোহাগ হোসেন বলেন, আমরা ভোলার বিসিক শিল্পনগরীকে খুব দ্রুত একটি মডেল শিল্প নগরী হিসেবে উদ্যোক্তাদের উপহার দেব, আমরা সেই লক্ষেই কাজ করছি। এখন যেটুকু বরাদ্ধ হয়েছে তা দিয়ে আমরা বিসিককে অনেকটা সুরক্ষিত রাখতে পারবো। পর্যায়ক্রমে বাকি বরাদ্ধ খুব দ্রুত চলে আসবে।

তিনি আরো বলেন, ৯৩টি প্লটের মধ্যে ৭৯টি প্লট বরাদ্ধ হয়েছে। খালি পড়ে আছে ১৪টি, চালু আছে ৮টি, রুগ্ন আছে ৫টি, বাকি বরাদ্ধ প্লটগুলোর উদ্যোক্তারা গ্যাস সংযোগের কারণে শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলছেন না। এ বিষয়ে তিনি স্থানীয় জনপ্রতিনিধিদের হস্তক্ষেপ কামনা করছেন।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়