তেলিহাটী ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক গ্রেপ্তার

আগের সংবাদ

ফের ওয়াসার এমডি তাকসিম এ খান

পরের সংবাদ

স্পিকারের সঙ্গে সিপিএ এর সেক্রেটারি জেনারেলের মতবিনিময়

প্রকাশিত: অক্টোবর ১, ২০২০ , ৭:১১ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১, ২০২০ , ৭:১১ অপরাহ্ণ

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি’র সঙ্গে বৃহস্পতিবার (১ অক্টোবর) কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশন (সিপিএ)-এর সেক্রেটারি জেনারেল মি. স্টিফেন টুইগ সিপিএ হেডকোয়ার্টার থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে মতবিনিময় করেন।

সাক্ষাৎকালে তাঁরা বাংলাদেশ জাতীয় সংসদ ও কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের (সিপিএ) এর পারস্পরিক সহযোগিতা, সিপিএ এর বিভিন্ন ওয়ার্কশপ ও সেমিনারে বাংলাদেশ জাতীয় সংসদের সংসদ সদস্যগণের অংশগ্রহণ এবং রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, সংসদীয় গণতন্ত্রের উত্তরণে সিপিএ এর সার্বিক সহযোগিতা বাংলাদেশ জাতীয় সংসদের কার্যক্রমকে শক্তিশালী করবে।

মি. টুইগ বলেন, সিপিএ এর বিভিন্ন ওয়ার্কশপ ও সেমিনারে বাংলাদেশ জাতীয় সংসদের সংসদ সদস্যগণের অংশগ্রহণ ইতিবাচক। সিপিএ চেয়ারপার্সন থাকাকালীন স্পিকারের অভিজ্ঞতা সম্পর্কে অবগত হয়ে সফলতার সঙ্গে সিপিএতে নেতৃত্ব প্রদান করায় তিনি ড. শিরীন শারমিনের প্রশংসা করেন। চেয়ারপার্সন হিসেবে স্পিকারের নেতৃত্ব সিপিএকে সমৃদ্ধ করেছে বলে তিনি উল্লেখ করেন। মানবতার দুয়ার উন্মোচন করে রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় তিনি বাংলাদেশের প্রশংসা করেন এবং রোহিঙ্গাদের শান্তিপূর্ণ প্রত্যাবাসনে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়