ধান বিজ্ঞানী তমাল লতার বিদায়

আগের সংবাদ

শিশুদের মাঝে খাবার বিতরণ বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের

পরের সংবাদ

রাজৈরে মাসব্যাপী মোবাইল মেইনটেনেন্স কাজের উদ্বোধন

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত হয়েছে: অক্টোবর ১, ২০২০ , ৫:৪৪ অপরাহ্ণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উপলক্ষে “মুজিবর্ষের অঙ্গীকার, সড়ক হবে সংস্কার” এ স্লোগানকে সামনে রেখে মাদারীপুরের রাজৈর স্থানীয় প্রকৌশল দপ্তরের মাসব্যাপি মোবাইল মেইনটেনেন্স কাজের উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার(১ অক্টোবর) উপজেলার নির্বাহী অফিসার মোঃ আনিসুজ্জামান এ কাজের উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভুমি) রেজওয়ানা কবির, উপজেলা প্রকৌশলী কাজী মাহমদুল্লাহ, পৌর প্রকৌশলী নুরুল ইসলাম খান, প্রেসক্লাব সভাপতি খোন্দকার আবদুল মতিন, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, দৈনিক টেকেরহাট পত্রিকার সম্পাদক নাজমুল হোসেন বাসু প্রমুখ।

এছাড়াও উপ-সহকারী প্রকৌশলী, সার্ভেয়ার, কার্য্যসহকারী ও এলসিএস সুপারভাইজার ও কর্মীগনের সম্পৃক্ততায় মোবাইল মেইনটেনেন্স সম্পন্ন হয়।

অফিস সুত্র জানায়, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ অক্টোবর মাসকে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস ঘোষণা করেছে । এই মাস থেকে রাজৈর উপজেলা এলজিইডি উপজেলায় অন্যান্য প্রকল্প বাস্তবায়ন কর্মসূচীর অধীনে যেসব গুরুত্বপূর্ণ রাস্তা মেরামতের পরিকল্পনায় অর্ন্তভূক্ত নেই- সে সব রাস্তার পট হোল, এজিং ফেইলর ও রেইন কাটসহ বিভিন্ন টাইপের ত্রু টি মেরামত করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এই রক্ষণাবেক্ষণের ফলে গ্রামীণ সড়ক এবং সড়ক অবকাঠামো ক্ষয়ক্ষতিরহার কমিয়ে এনে সড়কের স্থায়ীত্বকাল বৃদ্ধি পাবে, গ্রামীণ সড়কের যানবাহন চলাচল নিরাপদ হবে, সড়ক ব্যবহারকারীদের রক্ষণাবেক্ষণ কার্যক্রমে সংযুক্ত করবে, সড়ক রক্ষণাবেক্ষনের বরাদ্দকৃত অর্থের সর্বোত্তম ব্যবহার নিশ্চিত হবে।

ডিসি