করোনায় মৃত্যুর মিছিলে আরও ২১ জন

আগের সংবাদ

স্বাস্থ্যসম্মত স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিতে চাই সঠিক পরিকল্পনা

পরের সংবাদ

নোবিপ্রবিতে সাবেক উপাচার্যের অনিয়ম নিয়ে তদন্ত কমিটি

মো. আশরাফুল ইসলাম সুমন, নোবিপ্রবি

প্রকাশিত হয়েছে: অক্টোবর ১, ২০২০ , ৪:৩৭ অপরাহ্ণ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্যের মেয়াদে অনিয়ম-অসঙ্গতি নিয়ে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার (৩০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা শাখা) সাক্ষরিত এক বিবৃতিতের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

সুষ্ঠু তদন্তের স্বার্থে তদন্ত কমিটির নাম প্রকাশ করা হয়নি বলে জানান তদন্ত কমিটির সচিব শিক্ষা শাখার ডেপুটি রেজিস্ট্রার মো. জসিম উদ্দিন। তবে বিশ্ববিদ্যালয়ের এক নির্ভরযোগ্য তথ্য সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের মিটিংয়ে ৩ সদস্য বিশিষ্ট এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৫ সালের জুন থেকে ২০১৯ সালের মে পর্যন্ত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগ নীতিমালা ভঙ্গ, পদোন্নতি, আপগ্রেডেশনসহ প্রশাসনিক ও আর্থিক কোনো ধরনের অনিয়ম, অসঙ্গতি বা বিচ্যুতি হয়ে থাকলে এবং ফলশ্রুতিতে কারও প্রতি কোনো অবিচার বা কাউকে বঞ্চিত করা হয়ে থাকলে উক্ত বিষয় সমূহ তদন্তের স্বার্থে বিগত ২৯ সেপ্টেম্বর গঠিত কমিটির সচিবের নিকটে তথ্য প্রমাণাদিসহ সরাসরি অথবা ইমেইলে আগামী ৮ অক্টোবরের মধ্যে জমা দেয়ার অনুরোধ করা হলো। কমিটি কর্তৃক গোপনীয়তা বজায় রেখে তদন্ত কার্য পরিচালনা করা হবে। এ বিষয়ে সবার সার্বিক সহযোগিতা প্রয়োজন।

এসআর