খাদ্যবান্ধব কর্মসূচির ৬৮ বস্তা চালসহ আটক ৪

আগের সংবাদ

বাঙালির ঐতিহ্যচর্চার নিরলস সাধক

পরের সংবাদ

করোনা পরীক্ষায় উতরে গেলেন সবাই

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: অক্টোবর ১, ২০২০ , ৯:৪৮ অপরাহ্ণ

নতুন করে অনুশীলনে নামার আগে ফের করোনা পরীক্ষা করা হয় জাতীয় ক্রিকেট দলের ক্রিকেটারদের। আর এই নতুন পরীক্ষায় কারো শরীরে ধরা পড়েনি প্রাণঘাতী করোনা ভাইরাসের অস্তিত্ব। সব মিলিয়ে মোট ১০৫ জনের করোনা পরীক্ষা করা হয়েছিল। এর মধ্যে ছিলেন ২৭ ক্রিকেটার। কারো করোনা না হওয়ায় অনুশীলন ক্যাম্পে ডাক পাওয়া ২৭ ক্রিকেটারের সবাই আজ থেকে অনুশীলনে নেমে পড়েন। এর আগের বারের পরীক্ষায় দুয়েক জনের করোনা শনাক্ত হয়েছিল। ফলে এ নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবিকে কিছুটা বিপাকে পড়তে হয়েছিল। কিন্তু এবারের পরীক্ষায় কেউ করোনায় আক্রান্ত হননি। ফলে এ ব্যাপারটি নিয়ে কিছুটা স্বস্তিতে আছে বিসিবি।

আজ করোনার ফলাফল জানাতে গিয়ে এ তথ্য জানান বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। তিনি বলেন, ‘খুব ভালো খবর যে আমরা সব মিলিয়ে ১০৫ জনের করোনা টেস্ট করিয়েছিলাম। সবার নমুনার ফলাফল এসেছে নেগেটিভ। অর্থাৎ এখন জাতীয় দলের ক্রিকেটার, কোচ, সাপোর্টিং স্টাফ ও হোটেল স্টাফদের সবাই করোনামুক্ত।’
দেবাশীষ চৌধুরী আরো জানান, তারা গতকাল বুধবার রাতে করোনা টেস্টের রেজাল্ট পেয়ে যান। কাজেই ক্রিকেটারদেরও জানিয়ে দেয়া হয়েছিল। সেই খবর পেয়ে আজ সকালের মধ্যেই ক্রিকেটাররা হোটেলে উঠে যান। হোটেল থেকেই দুপুরে হোম অব ক্রিকেটে অনুশীলনে আসেন তামিম-মুশফিকরা।

জাতীয় দলের ক্রিকেটারদের পাশাপাশি যুব দলের ক্রিকেটারদের করোনা পরীক্ষা করানো হয়। কারণ যুব দলের ক্রিকেটাররা বিকেএসপিতে লম্বা সময়ের জন্য আবাসিক ক্যাম্পে অংশ নিচ্ছে। দেবাশীষ চৌধুরী জানান, যুব দলের সবারও করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। যুব ক্রিকেটারদের ব্যাপারে সুখবর জানিয়ে বিসিবি প্রধান চিকিৎসক বলেন, ‘জাতীয় দলের সঙ্গে বিকেএসপিতে আবাসিক ক্যাম্পের আগে যুব দলের (অনূর্ধ্ব-১৯) ক্রিকেটার, কোচিং স্টাফ এবং সাপোর্টিং স্টাফের করোনা পরীক্ষা করানো হয়েছিল। সেখানেও সবার নমুনার ফলাফল নেগেটিভ এসেছে। অর্থাৎ অনুশীলন ক্যাম্পের কার্যক্রম শুরু করতে কোনো বাধা নেই।

ডিসি