×

খেলা

তামিম-মুশফিকরা জৈব সুরক্ষা বলয়ে ফের অনুশীলন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৯:০৭ পিএম

তামিম-মুশফিকরা জৈব সুরক্ষা বলয়ে ফের অনুশীলন

জৈব সুরক্ষা বলয়ে ফের অনুশীলন করবে টাইগাররা

শ্রীলঙ্কা সফরে যাবার আগে তামিম-মুশফিকদের চার ধাপে করোনা পরীক্ষা করার কথা ছিল। ইতোমধ্যে তিন ধাপে তাদের করোনা টেস্ট করা হয়েছে। তবে লঙ্কান সরকারের ১৪ দিনের কোয়ারেন্টাইন আইন মেনে এই সিরিজে আপাতত অংশ নিচ্ছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সেই সিদ্ধান্ত গত সোমবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়ে দিয়েছেন। কিন্তু এই সফর স্থগিত করা হলেও হাত গুটিয়ে বসে নেই টাইগার প্রশাসন। আগামীকাল ফের ৪ দিনের ছুটি শেষে টিম হোটেলে জৈব সুরক্ষা বলয়ে ঢুকবেন জাতীয় দলের ক্রিকেটাররা।

তাই আজ চতুর্থ দফার তামিম-রুবেলদের করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করা হয়েছে। এদিন জাতীয় দল ও অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটার, কোচিং স্টাফ ও সাপোর্ট স্টাফসহ প্রায় ১০০ জনের কোভিড-১৯ পরীক্ষা করিয়েছে বিসিবি। এ খবর নিশ্চিত করেছেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। তিনি বলেন, আজ জাতীয় দলের ক্রিকেটার, কোচিং স্টাফ ও সাপোর্ট স্টাফদের কোভিড টেস্ট করা হয়েছে। শুধু তাদেরই নয়, অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটার, কোচিং স্টাফ ও সাপোর্ট স্টাফদেরও কোভিড টেস্ট সম্পন্ন হয়েছে। সব মিলে আমরা প্রায় ১০০ জনের টেস্ট আমরা করিয়েছি। ফলাফলের ভিত্তিতে জাতীয় দল হোটেল সোনারাগাঁওয়ে ও অনূর্ধ্ব-১৯ দল বিকেএসপিতে চলে যাবে। ওখান থেকে তারা অনুশীলন কার্যক্রম শুরু করবে। স্বাস্থ্য মন্ত্রণালয়, হোটেল কর্তৃপক্ষ, বিকেএসপি ও বিসিবি মিলে জৈব সুরক্ষা বলয়টি নিয়ন্ত্রণ করবে।

জনা গেছে, করোনা পরীক্ষায় উত্তীর্ণ টাইগার ক্রিকেটার, কোচিং স্টাফ ও সাপোর্ট স্টাফরা কাল থেকে ১৫ দিন হোটেলে থেকে অনুশীলন ও ৩টি প্রস্তুতি ম্যাচে অংশ নেবেন। তবে জৈব সুরক্ষা বলয়ে ১৫ দিন হোটেলে থাকবেন জাতীয় দলের ক্যাম্পে সুযোগ পাওয়া ২৭ ক্রিকেটার। তারা দুই ভাগে ভাগ হয়ে প্রথমে ২ দিনের প্রস্তুতি ম্যাচ খেলবেন। ম্যাচটি মাঠে গড়াবে শুক্র ও শনিবার। এরপর একদিন বিরতি দিয়ে সোম ও মঙ্গলবার দ্বিতীয় ২ দিনের ম্যাচ খেলবে স্কিল ক্যাম্পের ক্রিকেটাররা। পরে ৩ দিন অনুশীলন করে ১৩ অক্টোবর ৩ দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন তামিম-মুমিনুলরা।

এছাড়া জাতীয় দলের পাশাপাশি অনূর্ধ্ব-১৯ দলের ২৮ ক্রিকেটারদের ফলাফলের ভিত্তিতে বিকেএসপিতে পাঠানো হবে। ওখানে শুরু হবে তাদের দ্বিতীয় স্কিল ক্যাম্প। প্রথম দফার ক্যাম্পে বিদেশি কোচিং স্টাফরা না থাকলেও এই ক্যাম্পে তারা থাকবেন। এবারের স্কিল ক্যাম্পে ৫টি ৫০ ওভারের ম্যাচ খেলবে আকবর আলিদের উত্তরসূরিরা। ওই ম্যাচগুলোর পারফরমেন্স দেখে স্কোয়াড আরো ছোট করবেন নির্বাচকরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App