×

খেলা

সামির পরিবারকে নিরাপত্তা দিতে হাইকোর্টের নির্দেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২০, ০১:০৭ পিএম

সামির পরিবারকে নিরাপত্তা দিতে হাইকোর্টের নির্দেশ

সামির পরিবার।

পরিবার ও মেয়ের নিরাপত্তা চেয়ে কলকাতা হাইকোর্টে পুলিশি নিষ্ক্রিয়তার মামলা দায়ের করেন ক্রিকেটার মোহম্মদ সামির স্ত্রী ও মডেল হাসিন জাহান।

বিচারপতি দেবাংশু বসাক লালবাজারে 'সাইবার' অভিযোগের কী তদন্ত হয়েছে তার রিপোর্ট তলব করেন। ৪ সপ্তাহ পর মামলা ফের শুনানি। ওই সময়কালের মধ্যে রিপোর্ট দিতে হবে লালবাজারকে।

হাসিন জাহানের আইনজীবী আশিস কুমার চৌধুরী জানান, গত ২৮ অগাস্ট অভিযোগ জানায় হাসিন জাহান। তারপরেও নিয়মিত হুমকি ফোন আসছে। হুমকি দেয়া নাম্বার গুলি লালবাজারে জানানো হলেও কোনো তদন্ত হচ্ছে না। হাইকোর্ট তাই তদন্তের অগ্রগতি রিপোর্ট তলব করেছে। মামলা চলাকালীন আমার মক্কেলের মেয়ে ও পরিবারের নিরাপত্তা সুনিশ্চিত করতে নির্দেশ দিয়েছে পুলিশকে।

বিতর্কের শুরু অযোধ্যা ভূমিপুজো নিয়ে সামাজিক মাধ্যমে পোস্ট করা নিয়ে। স্পিডস্টার শামি'র স্ত্রী হাসিন জাহান পোস্ট করেন ফেসবুক, ট্যুইটার, ইনস্টাগ্রামে। সেখানে ৫ আগাস্ট অযোধ্যা ভূমি পুজোর শুভেচ্ছা জানিয়ে ওই পোস্ট করতেই তেলে-বেগুনে জ্বলে ওঠেন কিছু মানুষ। বিষয়টি তাতেই থেমে না থেকে আরও বাড়তে থাকে। হাসিন জাহান কেন এমন পোস্ট করবেন, এই প্রশ্ন তুলে তাঁকে খুন ও ধর্ষণের হুমকি দেওয়া হয় বলে অভিযোগ।

৫ অগাস্ট পেরিয়ে ৯ অগাস্ট, ক্রমশ বাড়তে থাকে হুমকির বহর। লালবাজারে অভিযোগ জানিয়ে আসেন হাসিন জাহান। কলকাতা পুলিশ কমিশনার এবং কলকাতা সাইবার ক্রাইম শাখায় আলাদা অভিযোগ জানান হাসিন। পুলিশের অভিযোগপত্রে হাসিন জাহান জানান, যেভাবে ক্রমাগত খুন ও ধর্ষণের হুমকি দেওয়া হচ্ছে তাতে তিনি আতঙ্কিত। নিরাপত্তার অভাব বোধ করছেন। পুলিশের কাছে তিনি অভিযোগের মোবাইল স্ক্রিনশটও জমা দিয়েছিলেন।

হাইকোর্টে দায়ের হওয়া মামলা নিয়ে হাসিন জাহান জানান, প্রচুর মানুষ আমার সামাজিক সাইটে আছেন। কারা ধর্ষণের হুমকি দিচ্ছে তা পুলিশকে তদন্ত করে পদক্ষেপ গ্রহণের আবেদন করেছিলাম। কিন্তু তদন্ত নিষ্ফলা তাই হাইকোর্টে মামলা করতে বাধ্য হই। আশা করি এবার দুষ্কৃতিরা নাগালে আসবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App