×

জাতীয়

এবার সিনিয়র মন্ত্রীদের সংসদ চত্তরে বৃক্ষ রোপন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৬:৪৯ পিএম

এবার সিনিয়র মন্ত্রীদের সংসদ চত্তরে বৃক্ষ রোপন

জাতির পিতার জম্ম শতবার্ষিকী পালনের অংশ হিসেবে প্রধানমন্ত্রী ঘোষিত দেশব্যাপী এক কোটি বৃক্ষ রোপণের ধারাবাহিক কর্মসূচীর অংশ হিসেবে জাতীয় সংসদ ভবন চত্বরে আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) বৃক্ষের চারা রোপণ করলেন জাতীয় সংসদের সিনিয়র মন্ত্রী-এমপিরা।

আজ সকালে গোছের চারা রোপন করেন, প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ, এমপি, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান এমপি, বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি তোফায়েল আহমেদ, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু, এমপি, অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. আব্দুস শহীদ, এমপি এবং সেলিম আলতাফ জর্জ এমপি।

এসময় প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ বলেন, একশো বছরে সুযোগ একবারই আসে, বৃক্ষরোপণের মাধ্যমে বঙ্গবন্ধুকে স্মরণীয় করে রাখার এমন মোÿম সুযোগ আমরাও শত বছর পর পেয়েছি। শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান বলেন, এক কোটি বৃক্ষ রোপণের যে কর্মসূচি তার সুফল আজীবন টিকে থাকবে। বঙ্গবন্ধুকে চির কৃতজ্ঞতা প্রকাশ করার জন্য একটি ঔষধি গাছ (অর্জুন) লাগিয়ে স্থায়ী কাজ করে গেলাম যা চিরজীবন টিকে থাকবে আশা করি।

সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে আমরা প্রায় ১৭ কোটি মানুষ, আমরা যদি প্রত্যেকে একটি করে গাছ লাগাই তাহলে প্রায় ১৭ কোটি গাছ লাগানো হবে। এতে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার যে স্বপ্ন তারই কন্যা শেখ হাসিনা গ্রহণ করেছেন তা বাস্তবায়িত হবে।

শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু বলেন, বৃক্ষ আমাদের নানারকম উপকার হয়। আমরা যখন হাসপাতালে ভর্তি হই তখন আমাদের অক্সিজেন চড়ামূল্যে কিনে আমাদের জীবন বাঁচাই , আর বৃক্ষ রোপণের মাধ্যমে কৃত্তিম অক্সিজেন থেকে হাজার গুণ ভালো অক্সিজেন আমরা পাই গাছ থেকে। অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. আব্দুস শহীদ বলেন, সংসদের এই সবুজ চত্বরের সাথে ব্যক্তিগত সম্পর্ক রাখতে বঙ্গবন্ধু এখানে বৃক্ষ রোপণ করে গেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App