আলিয়ার নতুন যাত্রা

আগের সংবাদ

নিরাপত্তা শঙ্কা বাড়ছে কন্যাশিশুর মা-বাবার

পরের সংবাদ

সাত ভাষায় জানা যাবে ববিতাকে

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২০ , ৯:৫৭ পূর্বাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০২০ , ৯:৫৭ পূর্বাহ্ণ

খ্যাতির পাশাপাশি চিত্রনায়িকা ববিতার রয়েছে অনেক অর্জন। অভিনয় ক্যারিয়ারে পেয়েছেন দেশ-বিদেশের অনেক পুরস্কার-সম্মাননা। এমনকি তিনিই বাংলাদেশের একমাত্র তারকা যাকে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নায়িকা বলা হয়। নির্মাতা সত্যজিৎ রায়ের ‘অশনি সংকেত’ সিনেমাটি করার পর থেকেই এ চিত্রনায়িকার সঙ্গে জুটে যায় এমন প্রশংসা।

এবার ভিন্ন একটি রেকর্ড গড়লেন গুণী ববিতা। উইকিপিডিয়ায় সাতটি ভাষায় দেখা যাবে তাকে! বাংলা, ইংরেজি, আরবি, কোরিয়, তামিল, উড়ীয় ও পাঞ্জাবি ভাষায় জানা যাবে এ চিত্রনায়িকার তথ্য। মোট সাতটি ভাষায় ববিতাকে নিয়ে তথ্য হালনাগাদ করেছে উইকিপিডিয়া।

এ প্রসঙ্গে ববিতা বলেন, ‘এটা আমার জন্য বিরাট পাওয়া। অন্য অনেক পুরস্কারের মতোই এটি আমার কাছে মূল্যবান। ভীষণ খুশি লাগছে আমার।’

তিনি আরো বলেন, ‘আমার জীবনের যত অর্জন, সেটার জন্যই আজকে উইকিপিডিয়া এটা করেছে। তারা আমার ওপর রিসার্চ করেই কাজটি করেছে। নতুন জেনারেশনের শিল্পীরাও এটা দেখে অনুপ্রাণিত হবে। সবচেয়ে মজার বিষয় হচ্ছে এসব ভাষার মানুষরা এখন থেকে আমার সম্পর্কে জানতে পারবেন।’

প্রসঙ্গত, পরিচালক জহির রায়হানের হাত ধরে সিনেমায় আগমন ববিতার। অভিনয় ক্যারিয়ারে কয়েকশ সিনেমায় অভিনয় করেছেন তিনি।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়