ভুলে যাই বিষণ্ণতা

আগের সংবাদ

ভেদাভেদ ভুলে নৌকার বিজয়ে কাজ করুন

পরের সংবাদ

জয়ের খরা কাটাল নিউজিল্যান্ড

কাগজ ডেস্ক

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৩০, ২০২০ , ৯:১৭ অপরাহ্ণ

শেষ ১৩ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩ ফরমেটে কোনো জয়ের দেখা পায়নি নিউজিল্যান্ড নারী ক্রিকেট দল। আর টি-টোয়েন্টিতে শেষ সাড়ে তিন বছরেও অস্ট্রেলিয়া কে হারাতে পারেনি কিউই নারীরা। জয়ের খরা কাটিয়ে উঠতে আজ তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ টি-টোয়েন্টিতে স্বাগতিক অস্ট্রেলিয়াকে ৩ বল হাতে রেখে ৫ ইউকেটে হারায় নিউজিল্যান্ড নারী ক্রিকেট দল।

এদিন অ্যালান বর্ডার ফিল্ডে শুরুতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় দলীয় অধিনায়ক সফিয়ে ডেভাইনে। ব্যাটিং করতে নেমে অজি নারীরা কেউই খুব একটা ভালো খেলতে পারেননি। গড়পড়তা ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ৭ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ১২৩ রান তুলে অজি নারীরা। যেখানে অজি অধিনায়ক মেগ ল্যানিং দলীয় সর্বোচ্চ ২১ বলে ২৩ রান করে আউট হন। তার পরে দলের দ্বিতীয় সর্বোচ্চ রান আসে গার্ডনারের ব্যাট থেকে সে করে ২৯ বলে ২১ রান। যেখানে নিউজিল্যান্ড বোলার অ্যামেলিয়া কার ৪ ওভারে ১৮ রান দিয়ে নেন দুটি উইকেট।

১২৪ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে অধিনায়ক সফিয়ে ডেভাইনের ২২ বলে ২৫ রান ও উইকেট রক্ষক ব্যাটসম্যান কাটেয় মার্টিনের ২৪ বলে ২৩ রানের ওপর ভর করে জয়ের পথে থাকে কিউইরা। এছাড়া অ্যামি সাথারওয়েট ২৫ বলে ৩০ রানের কার্যকরী ব্যাটিংয়ে জয়ের কাছাকাছি পৌঁছালেও শেষ দিকে ম্যাচ কঠিন হয়ে যায় অ্যামি ফিরলে। পরে দলের অলরাউন্ডার ব্যাটসম্যান অ্যামেলিয়া কার ১০ বলে আঠারো রানের ইংনিস খেলে কিউইদের ম্যাচ জয়ের সাদ উপহার দেয়। ম্যাচে ২ উইকেট ও ১৮ রান করে ম্যাচের সেরা খেলোয়ার নির্বাচিত হয়েছেন অ্যামেলিয়া কার। দুই ইংনিসে সর্বোচ্চ ৯০ রান নিয়ে সিরিজ সেরা হয়েছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার আশলেইঘ গার্ডনার। উল্লেখ্য, আগামী ৩ অক্টোবর তিন ম্যাচ ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ব্রিসবেনে।

এসএইচ