দুই সন্তানের গলা কেটে বাবার আত্মহত্যার চেষ্টা

আগের সংবাদ

ঢাকায় সিটি করপোরেশনে সুইপিং ট্রাক হস্তান্তর

পরের সংবাদ

ইয়াবা ব্যবসায়ীদের বিরুদ্ধে শক্ত ব্যবস্থা

অপরাধ প্রবণতা দূর করতে সবাই চ্যালেঞ্জ গ্রহণে প্রস্তুত

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২০ , ৫:১৫ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০২০ , ৫:২২ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফে ফের বেড়ে গেছে ইয়াবা ব্যবসা। এজন্য টেকনাফ উপজেলায় ইয়াবা ব্যবসায়ীদের নতুন তালিকা করা হবে। কোন মাদক কারবারীদের এক বিন্দু পরিমাণও ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন। বুধবার (৩০ সেপ্টেম্বর) সকালে টেকনাফ মডেল থানা পরিদর্শন এসে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ডিআইজি বলেন, মাদক ব্যবসায়ী যারা আছে, তাদের বিরুদ্ধে শক্ত আইনগত ব্যবস্থা নেয়া হেব, নতুন তালিকা করে ইতোপূর্বে তাদের বিরুদ্ধে কী ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল, কি মামলা আছে, কার কি প্রোফাইল সব কিছু যাচাই করে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, টেকনাফে সিনহার ঘটনাটি একটি ব্যতিক্রমধর্মী ঘটনা। একসঙ্গে সবাই বদলি হয়েছেন। এখন কনস্টেবল থেকে এসপি পর্যন্ত যারা আছেন সবাই নতুন। শান্তিশৃঙ্খলা রক্ষার ক্ষেত্রে পুলিশের যে ভূমিকা আছে সেটি পেশাদারিত্বের সঙ্গে পালন করবে নতুন টিম। সাম্প্রতিক সময়ে অনেকগুলো কারণে কিছুটা শিথিল হয়েছিল পুলিশের কার্যক্রম। সেই শিথিলতা দ্রুত কাটিয়ে উঠবে জেলা পুলিশের নতুন টিম।

এ সময় কক্সবাজারের নবাগত পুলিশ সুপার হাসানুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) শাকিল আহমেদ ও টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমানসহ সব কর্মকর্তা ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ৩১ জুলাই রাতে টেকনাফের মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর তল্লাশি চৌকিতে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ খান। এ ঘটনায় কমিউনিটি পুলিশের ভুমিকা নিয়ে ব্যাপক প্রশ্ন উঠে। এ ঘটনার পর পুলিশের কর্মকাণ্ড নিয়ে বিভিন্ন মহলে সমালোচনা-প্রতিক্রিয়া শুরু হয়। জেলা পুলিশকে ঢেলে সাজাতে একযোগে সব সদস্যকে বদলির সিদ্ধান্ত নেয় পুলিশের সদর দপ্তর।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়