×

জাতীয়

কেনাকাটায় দুর্নীতি, ক্ষুব্ধ সংসদীয় কমিটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৭:২০ পিএম

কেনাকাটায় দুর্নীতি, ক্ষুব্ধ সংসদীয় কমিটি
কেনাকাটায় দুর্নীতি, ক্ষুব্ধ সংসদীয় কমিটি

সংসদীয় কমিটির ক্ষোভ

পদ্মা সেতু প্রকল্পের রেল স্টেশনগুলোতে সোলার প্যানেল বসানোর সুপারিশ করেছে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। বিদ্যুৎ সাশ্রয়ের জন্য কমিটি প্রকল্পের ১৪টি স্টেশনে এ সোলার প্যানেল স্থাপনের সুপারিশ করা হয়। এছাড়া রেলের বিভিন্ন প্রকল্পের কেনা কাটায় দূর্নীতির যে খবর প্রকাশিক হয়েছে তাতে ক্ষোভ প্রকাশ করে কমিটি রেলে দুর্নীতি বন্ধ করা ও দোষি কর্মকর্তাদের শাস্তির আওতায় আনার কথাও বলেছে।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে কমিটির সদস্য রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন, আসাদুজ্জামান নূর, মো. শফিকুল আজম খাঁন, মো. সাইফুজ্জামান, গাজী মোহাম্মদ শাহ নওয়াজ ও বেগম নাদিরা ইয়াসমিন জলি বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে চট্টগ্রামের টাইগার পাশ এলাকায় বাংলাদেশ রেলওয়ের উদ্ধারকরা ৪৫০টি আবাসিক কোয়ার্টার সম্পর্কে প্রতিবেদন উপস্থাপন ও আলোচনা, বাংলাদেশ রেলওয়ের পূর্ব ও পশ্চিমাঞ্চলে বিক্রয়যোগ্য স্ক্র্যাপ এর পরিমাণ সম্পর্কে প্রতিবেদন উপস্থাপন করা হয়। কমিটি রেলওয়ের পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের কাজের অগ্রগতি সম্পর্কে প্রতিবেদন উপস্থাপন ও আলোচনা করা হয়।

বৈঠকে বাংলাদেশ রেলওয়ের বিভিন্ন পণ্য ক্রয়ের ক্ষেত্রে দুর্নীতি প্রতিরোধ ও চট্টগ্রামের ফটিকছড়ি স্থলবন্দর ও বে-টার্মিনালে রেললাইন স্থাপনের বিষয়ে আলোচনা হয়। বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ে সচিব ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক, এডিজি অপারেশন, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সচিব ও বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশিøষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App