×

পুরনো খবর

করোনা কেড়ে নিলো আরও ২৬ প্রাণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৪:৩৭ পিএম

করোনায় দেশে আরও ২৬ জনের মৃত্যু হয়েছে। গেল ২৪ ঘণ্টায় ২৬ জনসহ করোনায় মৃতের সংখ্যা ৫ হাজার ২১৯ জনে দাঁড়িয়েছে। এছাড়া গেল ২৪ ঘণ্টায় ১০৬টি ল্যাবে ১২ হাজার ৭৬৯টি নমুনা সংগ্রহ করা হয় এবং ১২ হাজার ৮৬৯টি নমুনা পরীক্ষা করে নতুন করে ১ হাজার ৪৮৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত দেশে মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৬২ হাজার ৪৩ জনে।

সোমবার (২৯ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়, গেল ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৬২৫ জন এবং মোট সুস্থ ২ লাখ ৭৩ হাজার ৬৯৮ জন। এছাড়া নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১১ দশমিক ৫৬ শতাংশ এবং এ পর্যন্ত করোনা শনাক্তের হার ১৮ দশমিক ৭২ শতাংশ। অন্যদিকে, শনাক্ত রোগী বিবেচনায় মৃত্যু হার ১ দশমিক ৪৪ শতাংশ এবং সুস্থতার হার ৭৫ দশমিক ৬০ শতাংশ বলেও জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এর একদিন আগে গতকাল সোমবার করোনায় আক্রান্ত হয়ে ৩২ জনের মৃত্যু হয়। আর নতুন করে ১ হাজার ৪০৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। আর সুস্থ হয় ১ হাজার ৫৮২ জন। এদিকে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৩ কোটি ৩৫ লাখ ৭৪ হাজার ৩৪৭ জন। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ লাখ ৬ হাজার ৮৬৮ জন মানুষের। এছাড়া সুস্থ হয়েছে ২ কোটি ৪৮ লাখ ৯৩ হাজার ৪৮০ জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App